শুক্রবার, ২৪ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

নির্বাচন কমিশনে অনাস্থা দেখিয়ে প্রার্থিতা প্রত্যাহার করলেন ববি হাজ্জাজ



15. boby hazzajনিউজ ডেস্ক::
সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা উত্তরে মেয়র পদে প্রার্থিতা প্রত্যাহার করেছেন ববি হাজ্জাজ। নির্বাচন কমিশনের প্রতি অনাস্থা ও বিভিন্ন মহলের প্রতি অসন্তুষ্টি প্রকাশ করে সরে আসার ঘোষণা দেন তিনি। বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকেলে বনানী চেয়ারম্যান বাড়িতে নির্বাচনকালীন কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকে এ ঘোষণা দেন ববি। তার ছোট ভাইসহ একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে সংশ্লিষ্ট কাগজপত্র নিয়ে গেছেন বলে উপস্থিত সাংবাদিকদের জানান তিনি। ‘স্বপ্নের ঢাকা’ ব্যানারে এরইমধ্যে প্রচারণাও শুরু করেছিলেন।

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বিশেষ উপদেষ্টা ববি। তার আরেকটি পরিচয় রয়েছে- তিনি দেশের বিতর্কিত ‘ধনকুবের’ মুসা বিন শমসেরের ছেলে। সম্মেলনে ববি বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে এসেছি। কমিশনের প্রতি বিশ্বাস ছিল। কিন্তু প্রচারে নেমে যেসব প্রতিকূলতার সম্মুখীন হয়েছি, তা বলে বোঝানো যাবে না। তিনি বলেন, আমার প্রতি যারা সমর্থন দিয়েছেন, তাদের প্রতি নানাভাবে চাপ এসেছে। ‘তাই এ নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করছি, তবে স্বপ্নের ঢাকা ও স্বপ্নের বাংলাদেশ গড়বো’ – বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশনে বহুবার মৌখিক অভিযোগ জানিয়েছি। লাভ হয়নি। শুধু একটি দল নয়, চাপ নানাদিক থেকে আসে। তিনি দেশ গড়ার কাজে সবার সঙ্গে মিলে থাকতে চান বলেও জানান। এ সময় তার স্ত্রী ব্যারিস্টার রাসনা ইমাম উপস্থিত ছিলেন। দলনেতা এরশাদের সমর্থন পাবেন বলে এর আগে নিজের আশার কথা জানিয়েছিলেন ববি। কিন্তু ঢাকা উত্তরের মেয়র পদে দলের ঢাকা মহানগর (উত্তর) কমিটির সাধারণ সম্পাদক বাহাউদ্দিন বাবুলকে সমর্থন দিয়েছেন এরশাদ। চলতি মাসের শুরুতে এরশাদ আনুষ্ঠানিকভাবে বাবুলকে সমর্থন দেন, বাবুলও যথারীতি নির্বাচনী প্রচারণা শুরু করেন।

গত ৫ জানুয়ারির নির্বাচনকালীন সময়ে নিজেকে এরশাদের ‘মুখপাত্র’ ঘোষণা দিয়ে আলোচিত-সমালোচিত হন ববি। এরশাদের পক্ষে তিনি নির্বাচন বর্জনের ঘোষণা দেন। এর আগে ববিকে অনেকেই চিনতেন না। এরশাদের নয়, তার ছোট ভাই জিএম কাদেরের অনুসারী হিসেবে ববিকে মূল্যায়ণ করে দল। দলের প্রেসিডিয়াম সদস্য কাদের ববির নির্বাচন নিয়ে এ পর্যন্ত সেভাবে কিছু বলেননি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: