বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)



রাশিদুল ইসলাম:: কালো বোরকার নিকাব ছেড়ে জিন্সের ট্রাউজার, টিসার্ট, জ্যাকেট আর ফ্যাশানেবল সানগ্লাস পড়ে সিরিয়ার ক্যাম্প থেকে দৃপ্ত পায়ে হেঁটে যাচ্ছেন শামীমা। লাল রং করা খোলা স্টাইলের চুল আর মাথায় হ্যাট, এ এক অন্য শামীমা। আইনী লড়াই লড়ছেন ব্রিটেনে ফেরার জন্যে। ডেইলি মেইল

১৫ বছরে আইএস জঙ্গিদের প্রলোভিত হয়ে সিরিয়ায় চলে যান শামীমা, এক ডাচ জিহাদিকে বিয়ের পর তিনটি সন্তান হয় তার। একটিও বেঁচে নেই। এখন তার বয়স ২১। মিডিয়ার সঙ্গে কথা বলতে চাননি। তবে ছবি তুলতে দিয়েছেন। অনেক ঝড় বয়ে গেছে তার জীবনে। বোঝা মুস্কিল শামীমা তার অতীত ছুড়ে ফেলে কোন পথে আগাচ্ছেন।

টেলিগ্রাফকে সিরিয়া ক্যাম্প ম্যানেজার নোরা আব্দো জানান শামীমার মত বন্দী অনেকে এখন আর আইএস জঙ্গিদের আদর্শ অনুসরণ করতে চান না। তারা স্বাভাবিক জীবনে ফিরে আসতে চান। তাদের বেশভূষা ও আচরণে পার্থক্য লক্ষ্য করছি। তারা বাড়িতে ফিরতে চান।

নোরা আরো জানান বন্দীদের অনেকে তাদের কৃতকর্মের জন্যে জরিমান দিতে রাজি। তাদের কেউ কেউ বাচ্চাদের ভবিষ্যত চিন্তা করে উদ্বিগ্ন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: