শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

নিউজফিডে যা দেখি তার কারণ জানাবে ফেসবুক



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: অনেকের মনেই প্রশ্ন জাগতে পারে ফেসবুকের নিউজফিডে যেসব পোস্ট দেখি সেগুলো কেনো দেখি, কিভাবে দেখি। এতোদিন প্রশ্নের উত্তর ছিল অজানা। এবার ফেসবুক নিজেই জানাচ্ছে এ প্রশ্নের উত্তর।মঙ্গলবার ফেসবুক এক বিবৃতিতে জানিয়েছে, তারা নতুন একটি ফিচার চালু করতে যাচ্ছে। এই ফিচারের মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীরা জানতে পারবেন কিভাবে কোন পোস্টগুলো অ্যালগরিদমের মাধ্যমে নিউজফিডে দেখায় ফেসবুক। খবর বিবিসির

‘হোয়াই অ্যাম আই সিইং দিস পোস্ট’ নামে নতুন একটি ফিচার দেখা যাবে ফেসবুকে। এতে ক্লিক করলে ব্যবহারকারী জানতে পারবেন, তাদের কোন কোন কার্যক্রমের কারণে নিউজফিডে তারা নির্দিষ্ট পোস্টগুলো দেখতে পাচ্ছেন।ফেসবুকে ব্যবহারকারীর নিউজফিডে যা দেখেন তা নির্ণয় করে অ্যালগরিদম। এই অ্যালগরিদম কিভাবে কাজ করে তাও জানতে পারবেন ব্যবহারকারীরা।

এই ফিচার চালুর ফলে প্রথমবারের মতো ফেসবুক তাদের অ্যাপ এবং ওয়েবসাইটে সরাসরি ব্যবহারকারীদের প্রবেশের সুযোগ দিচ্ছে।ফেসবুক বিবিসিকে জানিয়েছে, তাদের এই নতুন ফিচার মঙ্গলবার থেকেই যুক্তরাজ্যে দেখা যাবে। ২ মের আগেই সারাবিশ্বের ব্যবহারকারীরা দেখতে পাবেন।

ফেসবুক, টুইটার ও ইউটিউব এর আগে অ্যালগরিদম ব্যবহার নিয়ে সমালোচিত হয়েছে। তাদের অ্যালগরিদমগুলো কিভাবে কাজ করে তা ব্যবহারকারীদের না জানানোর জন্য প্রশ্নের মুখে পড়েছিল প্রতিষ্ঠানগুলো।

সংবাদটি শেয়ার করুন

Developed by: