মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে ডাক্তারদের প্রাইভেট চেম্বার বন্ধ, ফার্মেসিতেই চিকিৎসা  » «   ৯ এপ্রিল পবিত্র শবে বরাত  » «   এবার স্পেনও ছাড়ালো চীনকে, ২৪ ঘণ্টায় ৭৩৮ মৃত্যু  » «   সিলেট বিভাগে বৃহস্পতিবার থেকে গণপরিবহন বন্ধ  » «   করোনা মোকাবিলায় দেশে দেশে লকডাউন  » «   খালেদা জিয়ার মুক্তি, করোনা বদলে দিচ্ছে রাজনীতি  » «   খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র  » «   খালেদা জিয়ার মুক্তিতে পরিস্থিতি স্বাভাবিক দেখছেন ড. কামাল  » «   করোনার সংক্রমণ ঠেকাতে গ্রিসে লকডাউন  » «   বান্দরবানের ৩ উপজেলা লকডাউন  » «   ইতালিতে একদিনে ৭৪৩ জনের মৃত্যু  » «   ফ্রান্সে ২৪ ঘণ্টায় আরও ১৮৬ মৃত্যু  » «   নিউইয়র্কে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়াল  » «   সাধারণ ছুটিতে চালু থাকবে ব্যাংক  » «   করোনাভাইরাস: উৎকণ্ঠিত সিলেট, উদ্বিগ্ন মানুষ  » «  

নিউইয়র্কে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়াল



যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যে করোনাভাইরাসের তান্ডবের শিকার হয়েছে সবচেয়ে বেশি। গোটা দেশের মধ্যে নিউইয়র্কে ভাইরাসটিতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। রাজ্যের গভর্নর এন্ড্রু কুওমো সোমবার তার কার্যালয়ে এক ব্রিফিংয়ে জানানে, সেখানে আক্রান্ত রোগীর সংখ্যা এখন ২০ হাজার ৯৪০ জন।

আক্রান্তদের মধ্যে এর মধ্যে ১৫৭ জন হাসপাতালগুলোর নিবিড় পরিচর্যা কেন্দ্রে রয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক। আক্রান্ত রোগীর ১৩ শতাংশ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান তিনি।

গভর্নর কুওমো বলেন, গড়ে প্রতিদিন ১৬ হাজার মানুষের করোনা পরীক্ষা করানো হচ্ছে। আমরা আমাদের সাধ্যমতো এই মহামারি প্রতিরোধ করার চেষ্টা করছি। গতকাল তিনি নিউইয়র্কের করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকারকে আরও বেশি পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

শেষ খবর অনুযায়ী, যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা এখন ৪২ হাজার ৪৪৩ জন। দেশটিতে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫১৭ জন। ভইরাসটির সংক্রমণে গত একদিনে প্রাণ হারিয়েছেন ৯৮ জন। শহরটির মেয়র ব্লাসিও তার রাজ্যে সাহায্য বাড়াতে প্রেসিডেন্ট ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছেন।

মার্কিন সংবাদমাধ্যম এর প্রতিবেদন অনুযায়ী, মহামারি করোনাকে প্রতিরোধে ও প্রাণঘাতী ভাইরাসটির বিস্তার রোধে নিউইয়র্ক অঙ্গরাজ্য কর্তৃপক্ষ কেন্দ্রীয়ভাবে আরও বেশি পদক্ষেপ নেওয়ার জন্য দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছেন।

তারা জানিয়েছেন, কেন্দ্রীয়ভাবে পদক্ষেপ নেওয়া না হলে আরও বেশি মানুষ প্রাণ হারাবেন। নিউইয়র্ক অঙ্গরাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুওমো এবং নিউইয়র্ক শহরের মেয়র বিল ডি ব্লাসিও উভয়েই রোববার চিকিৎসা সামগ্রীসহ অন্যান্য সেবাসমাগ্রীর অত্যাবশ্যকীয় চাহিদা পূরণে হোয়াইট হাউসকে আরও বেশি জোরালো পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

মেয়র ব্লাসিও এনবিসিকে বলেন, যদি প্রেসিডেন্ট সক্রিয় ভূমিকা না নেন, তাহলে যারা বাঁচতে পারতেন তারাও হয়তো মারা যাবেন। আগামী ১০ দিনের মধ্যে আমরা যদি আরও ভেন্টিলেটর না পাই তাহলে অনেক মানুষ হয়তো মারা যাবেন, যাদের হয়তো মরতে হতো না।

গভর্নর কুওমো কেন্দ্রীয় সরকারের প্রতি আরও বেশি চিকিৎসা সামগ্রী সরবরাহ করার জোর দাবি জানিয়েছেন। তিনি বলেন, সময়টা খুব গুরুত্বপূর্ণ, প্রতি মিনিট হিসাব করতে হচ্ছে এবং এটা আসলেই জীবন ও মরণের বড় একটা প্রশ্ন। রোববার সংবাদ সম্মেলনে এমন কথা বলেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: