বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

নাক নয়-গাছ!



nakবিচিত্র ডেস্ক :: এই রহস্যময় পৃথিবীতে কত কাণ্ডই না ঘটে। এই যে ছবিটি দেখছেন- আহা, ভালো করে দেখুন। আরে বাবা, ভালো করে দেখার কি আছে? এটা তো একজন মানুষের নাক। এই রে, ক্ষেপে গেলেন তো। আসলে এটা কোনো মানুষের ছবি নয়-বৃক্ষ। দেখতে নাকের মত লাগলেও এটা একটা উইলো গাছের ছবি। তবে প্রথমবার আপনাদের মত আমিও ভুল করেছিলাম। ভেবেছিলাম নাকের কী সাইজ রে বাবা!

সম্প্রতি ইংল্যান্ডের হল এলাকার এক গোরস্থান থেকে এই বিচিত্র ওক গাছের ছবিটি তুলেছেন ব্রিটিশ আলোকচিত্রী বব কার্টার। প্রিয় বন্ধুর চিতা থেকে সংগ্রহীত ছাই ছড়ানোর জন্য সেখানে গিয়েছিলেন তিনি। হঠাৎ করেই গাছের গুড়িটিতে চোখ পরে তার।

এ সম্পর্কে বব বলেছেন,‘প্রিয় বন্ধু জর্জ কেনেডির ছাই ছড়িয়ে দেয়ার জন্য ওর পরিবারের সঙ্গে চান্টারল্যান্ডস এভেনিউর গোরস্থানে গিয়েছিলাম। ও জানতো ছবি তুলতে কতটা ভালোবাসি আমি। তাই বুঝি নিজের ভস্ম ছড়ানোর নাম করে ও আমাকে ওখানে ডেকে নিয়ে গিয়েছিল।’

সত্যিই তো, বব সেখানে না গেলে এই অদ্ভূত গাছের ছবি আমরা কীভাবে দেখতাম বলুন তো! গাছটি দেখার পর নাকি বন্ধুকে হারানোর শোক ভুলে হাসতে হাসতে গড়িয়ে পড়েছিলেন বব।

সংবাদটি শেয়ার করুন

Developed by: