রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৬ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

নাইজেরিয়ায় ডাকাতদের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ, নিহত ৫০



আন্তর্জাতিক ডেস্ক:: নাইজেরিয়ার উত্তরপশ্চিমাঞ্চলে ডাকাতদের সঙ্গে সংঘর্ষে অন্তত ৫০ জন নিহত হয়েছে। এই ডাকাতরা গবাদিপশু লুন্ঠন, হত্যা ও অপহরণের সঙ্গে জড়িত। শুক্রবার দেশটির সরকারী কর্তৃপক্ষ একথা জানিয়েছে।

জামফারা প্রদেশের পার্লামেন্টের স্পিকার সুনউসি রিকিজি সাংবাদিকদের বলেন, জামাফারা প্রদেশের কাউরান নামোদার সাকাজিকি গ্রামে মঙ্গলবার ওই ঘটনা ঘটে। তিনি বলেন, ‘আমরা জানতে পেরেছি যে বেসামরিক মিলিশিয়া বাহিনীর সদস্যরা জঙ্গলে দস্যুদের মোকাবিলা করে। এতে অন্তত ৫০ জন নিহত হয়েছে।’ তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন বলে জানান।

রিকিজি আরো বলেন, নিহতদের মধ্যে মিলিশিয়া বাহিনীর সদস্য স্থানীয় মানুষও রয়েছেন। স্থানীয়রা দস্যুদের মোকাবিলায় মিলিশিয়াদের ডাকে তারা সাড়া দিয়েছিল।দস্যুরা দীর্ঘদিন ধরেই জামফারার গ্রামীণ বসতিগুলোতে হামলা চালিয়ে আসছে।তারা গ্রামগুলোতে হামলা চালিয়ে গবাদিপশু চুরি করে, বাড়িঘর জ্বালিয়ে দেয়,খাদ্যশস্য লুটে নিয়ে যায় ও মুক্তিপণের জন্য গ্রামবাসীদের অপহরণ করে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: