শুক্রবার, ৫ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ২১ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

ধরপাকড় অব্যাহত, সৌদি থেকে ফিরলেন আরও ৯৩ জন



নিউজ ডেস্ক:: সৌদি আরবে বাংলাদেশি কর্মীদের বিরুদ্ধে ধরপাকড় ও দেশে ফেরত পাঠানো অব্যাহত রয়েছে। বুধবার (৯ অক্টোবর) রাতে সৌদি এয়ারলাইন্সের এসভি ৮০৪ বিমানযোগে আরও ৯৩ কর্মী দেশে ফিরেছেন। এ নিয়ে শুধু চলতি মাসেই সৌদি আরব থেকে দেশে ফিরলেন ৫৩৪ বাংলাদেশি।

বুধবার রাতে ফেরত আসা জামালপুরের জমির, লক্ষীপুরের জহির উদ্দিন, চাঁদপুরের রাসেল ও চট্টগ্রামের মজিবর জানান, মাত্র দুই মাসের মাথায় তাদের দেশে ফিরতে হলো। খরচের টাকাটাও তারা তুলতে পারেননি। এদিকে অন্যদিনের মতো বুধবারও দেশে ফেরত কর্মীদের বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কের সহযোগিতা ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম থেকে খাবার-পানিসহ জরুরি সহায়তা প্রদান করা হয়।

ব্র্যাক অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল হাসান জানান, চলতি বছর এখন পর্যন্ত অন্তত ১৩ হাজার বাংলাদেশিকে সৌদি আরব থেকে ফেরত পাঠানো হয়েছে। সাধারণত ফ্রি ভিসার নামে গিয়ে এক নিয়োগকর্তার বদলে আরেক জায়গায় কাজ করতে গিয়ে ধরা পড়লে ফেরত পাঠানো হতো। কিন্তু এবার ফেরত আসা কর্মীদের অনেকেই বলছেন, তাদের বৈধ আকামা ছিল।

তিনি আরও বলেন, আসলেই এমনটা হয়েছে কি না সেটা দূতাবাস ও মন্ত্রণালয়ের বিষয়টি খতিয়ে দেখা উচিত। যাতে নতুন করে যারা যেতে চাইছেন তারা যেন বিপদে না পড়েন। আর ফ্রি ভিসায় গিয়ে কেউ যেন বিপদে না পড়েন, প্রত্যেকে গিয়ে যেন চাকরি পান, রিক্রুটিং এজেন্সিগুলের সেটা নিশ্চত করা উচিত।

সংবাদটি শেয়ার করুন

Developed by: