শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

দ্য হান্ড্রেডের ড্রাফটে আরও ৫ বাংলাদেশি ক্রিকেটার



স্পোর্টস ডেস্ক:: ক্রিকেটে সংযোজন হচ্ছে নতুন টুর্নামেন্ট। ১০০ বলের ইভেন্টের আয়োজন করতে যাচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। নামকরণ করা হয়েছে দ্য হান্ড্রেড। আগামী বছরের মাঝামাঝিতে দেশটিতে গড়াবে এ টুর্নামেন্ট। তবে প্লেয়ার্স ড্রাফট হচ্ছে বেশ আগেভাগেই। আগামী ২০ অক্টোবর স্কাই স্টুডিওতে জাঁকজমকপূর্ণভাবে এর নিলাম হবে।

কিছুদিন আগে এর সংক্ষিপ্ত ড্রাফট প্রকাশ করে ইসিবি। তাতে স্থান পান বাংলাদেশের ছয় ক্রিকেটার- সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান।এবার লম্বা তালিকা প্রকাশ করল ইংলিশ ক্রিকেটের অভিভাবক সংস্থা। এতে আরও পাঁচ টাইগার ক্রিকেটার জায়গা পেয়েছেন। নতুন করে নাম লিখিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, লিটন দাস, তাসকিন আহমেদ ও আবু হায়দার রনি। সব মিলিয়ে প্লেয়ার্স ড্রাফটে অংশ নিতে যাচ্ছেন বাংলাদেশি ১১ ক্রিকেটার।

মোট ১৫ দেশের ক্রিকেটারদের নিয়ে ড্রাফট তৈরি করেছে ইসিবি। নবীন দুই পূর্ণ সদস্য আফগানিস্তান ও আয়ারল্যান্ডের খেলোয়াড়রাও আছেন। সঙ্গে নেপাল, যুক্তরাষ্ট্র,হল্যান্ড, জিম্বাবুয়ের খেলোয়াড়রাও এ তালিকায় ঠাঁই পেয়েছেন। এরই মধ্যে তিনজন করে স্থানীয় ক্রিকেটার ভিড়িয়েছে দলগুলো। প্রতিটি দলের স্কোয়াডে সর্বোচ্চ তিনজন করে বিদেশি খেলোয়াড় থাকতে পারবেন।

আগামী বছরের ইংলিশ গ্রীষ্মে শুরু হবে এ টুর্নামেন্ট। যদিও পূর্ণাঙ্গ সূচি এখনও ঠিক হয়নি। এতে অংশগ্রহণ করবে ইংল্যান্ডের ৮টি শহরের দল। ২০২০ সালে ১৭ জুলাই থেকে ১৬ আগস্ট পর্যন্ত চলবে ব্যাট-বলের যুদ্ধ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: