মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

দেশে ফিরেই ডিসিকে কৃষকের ধান কিনতে বললেন মাশরাফি



নিউজ ডেস্ক:: ত্রিদেশীয় সিরিজ শেষে আয়ারল্যান্ড থেকে ইংল্যান্ডে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শুধু অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ছাড়া বিশ্বকাপ স্কোয়াডের সব সদস্যই পাড়ি জমিয়েছেন বিশ্বকাপের দেশে।ট্রফি নিয়ে তিন দিনের ছুটিতে দেশে এসেছেন মাশরাফি।

বিসিবি সূত্রে জানা গেছে, কয়েক দিন পরিবারের সঙ্গে কাটিয়ে আবার আগামী বুধবার লন্ডন ফিরবেন মাশরাফি। তবে এ ক্লান্তির মধ্যেও ক্রিকেটের বাইরেও যে বড় একটা দায়িত্ব রয়েছে তার, সে কথা মোটেই ভোলেননি। দেশে ফিরেই কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের নির্দেশ দিয়েছেন নড়াইল-২ আসনের এ সংসদ সদস্য।রোববার রাতে জেলা প্রশাসককে ফোন করে তিনি এ নির্দেশ দেন।

ত্রিদেশীয় ক্রিকেট চ্যাম্পিয়ন ট্রফি জয়ের পর শনিবার রাতেই দেশে হযরত শাহজালাল বিমানবন্দরে নামেন মাশরাফি বিন মুর্তজা। রাতেই নিজ এলাকায় ফিরে জানতে পারেন কৃষকরা ধানের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছেন। এত কম দামে কৃষকদের ধান বিক্রি করতে হচ্ছে যে, তাদের উৎপাদন খরচও উঠছে না।

যেখানে এক মণ ধান সরকার ক্রয় করছে ১ হাজার ৪০ টাকায়, সেখানে নড়াইলের হাটবাজারে কৃষকদের ধান বিক্রি করতে হচ্ছে সাড়ে ৬০০ থেকে ৭০০ টাকায়। বিষয়টি জানার পর রোববার রাত ১০টার দিকে সংসদ সদস্য মাশরাফি জেলা প্রশাসক আনজুমান আরাকে ফোন করে এ বিষয়ে কথা বলেন।

কৃষকদের বাঁচাতে উদ্যোগ নিতে বলেন। সরাসরি যাতে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হয়, সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। মাশরাফি বলেন, ‘কোনো সিন্ডিকেটের মাধ্যমে ধান ক্রয় করা হচ্ছে, এমন প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

জেলা প্রশাসক আনজুমান আরা মাশরাফির ফোনের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরাও চাই কৃষক যাতে তাদের কষ্টে উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য পায়। এ জন্য সবার সহযোগিতা কামনা করছি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: