শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

দেশে নতুন করে আরও দুজন করোনা রোগী শনাক্ত



দেশে নতুন করে আরও দুই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্ত দুজনের মধ্যে একজন ইতালি ও অন্যজন জার্মানি থেকে দেশে ফেরার পর পরীক্ষায় তাদের দেহে মরণব্যাধী এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।

আজ শনিবার রাত সাড়ে ৯টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইতিমধ্যে আরও দুজন রোগী আমরা পেয়েছি। এখন আমরা সেই দুজনকে নিয়ে এসেছি; হাসপাতালে রেখেছি। যা যা চিকিৎসা দেওয়া দরকার সেটা আমরা শুরু করেছি।

জাহেদ মালেক আরও বলেন, তিনজন করোনাভাইরাস আক্রান্ত রোগী এখন ভালো হয়ে গেছে। দুজনকে ছেড়েও দেওয়া হয়েছে। একজনকে আজ ছেড়ে দেওয়া হবে। বিভাগীয় শহর, জেলা ও উপজেলায় আমরা কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছি বলেও তিনি জানান।

এদিকে ইংল্যান্ড বাদে ইউরোপ থেকে বাংলাদেশগামী সব ফ্লাইট নিষিদ্ধ করেছে সরকার। আগামী ৩১ মার্চ পর্যন্ত বাংলাদেশে সব ধরনের অন-অ্যারাইভাল ভিসা বন্ধের এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

একই সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় এবং বিভিন্ন দেশে মৃতের সংখ্যা বাড়তে থাকায় এ সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ সকালে ইতালি থেকে ১৪২ বাংলাদেশি দেশে ফেরার পর তাদের রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে অস্থায়ী কোয়ারেন্টাইনে নিয়ে যাওয়া হয়। দুপুর ২টার দিকে ইতালিফেরত বাংলাদেশিরা সেখানে থাকতে অস্বীকৃতি জানিয়ে তারা বিক্ষোভ শুরু করেন। বাইরে থেকে তাদের অভিভাবকরা এই বিক্ষোভ করেন। এ সময় পুলিশের সঙ্গে তাদের কাটাকাটিও হয়। এর মিনিট দশেক পর পুলিশ তাদের ভেতরে সরিয়ে নেয়।

এ পরিস্থিতিতে আশকোনা হজ ক্যাম্পে অস্থায়ী কোয়ারেন্টাইনে সেনা মোতায়েন করা হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

আইএসপিআর জানায়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধে ইতালিফেরতদের প্রবেশাধিকার নিয়ন্ত্রণ ও নিরাপত্তায় শনিবার সন্ধ্যায় আশকোনা হজক্যাম্পে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।সূত্র : আমাদের সময়

সংবাদটি শেয়ার করুন

Developed by: