রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

দেশের মাটিতে মৃত্যুবরণ করতে চান বিরল রোগে আক্রান্ত সৌদি প্রবাসী ওবাইদুল



প্রবাস ডেস্ক:: সৌদি আরব দাম্মামের জুবাইল শহরে দীর্ঘ ৪ বছর অসুস্থ হয়ে এখন জীবন-মৃত্যুর সঙ্গে লড়ছেন ওবাইদুল রহমান নামে এক বাংলাদেশি। তার দেশের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার গৌরীপুর গ্রামে।

জানা গেছে, গত ৫ মাস আগে ওবাইদুলের অজানা এক রোগ ধরা পড়ে। পরে তিনি দেশটির স্থানীয় জুবাইল আল মোনা হাসপাতালে ভর্তি হন। তখন তার চিকিৎসা সেবা ইন্স্যুরেন্স বহন করলেও পরবর্তীতে আকামার মেয়াদ শেষ হওয়াই ইন্স্যুরেন্স কোম্পানি আর বহন করেনি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, দীর্ঘ ৫ মাস চিকিৎসা করেও কোনো ফল আসেনি ওবাইদুলের। এক পর্যায়ে তার গলার কণ্ঠনালী কেটে ফেলে হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা যায়, শেষ সময়ে এসে যেমন তার রোগ বেড়ে গেছে তেমনি বাড়ছে চিকিৎসা খরচ। আকামা না থাকায় এবং আর্থিক অবস্থা ভালো না হওয়ার কারণে হাসপাতাল থেকেও চলে আসতে হয় অসুস্থ অবস্থায়।

তিনি এখন সৌদিতে মানবেতর জীবনযাপন করছেন। না পারছেন খেতে না পারছেন কথা বলতে। পেটের নিচে একটা ছিদ্র করা আছে, যা দিয়ে শুধু তরল পানিজাতীয় খাবার খাচ্ছেন। প্রবাসে তেমন কেউ না থাকায় ওবাইদুল বর্তমানে দাম্মাম দাল্লা-সানাইয়াতে একটি বাসায় মৃত্যুর প্রহর গুণছেন।

এমতাবস্থায় তিনি দেশে তার পরিবারের কাছে যেতে চাইলেও আকামা না থাকায় সম্ভব হচ্ছে না বলে জানা গেছে। তিনি রিয়াদ বাংলাদেশ দূতাবাসের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। ঘরে ফিরতে চান, দেশের মাটিতে মৃত্যুবরণ করতে চান, তার পরিবারকে শেষবারের মতো দেখতে চান বলেও ঈশারায় জানান।

কথাগুলো মুখে না বলতে পারলেও চোখের ঈশারায় এ প্রতিবেদককে এসব কথা বলেন। তিনি রাষ্ট্রদূতের কাছে আকুল আবেদন জানিয়েছেন তাকে যেন দ্রুত বাংলাদেশ পাঠানোর ব্যবস্থা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: