বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

দেশের প্রথম দুই নারী যুদ্ধবিমান পাইলট নাইমা-তামান্না



bd_women_combat_pilots-300x168নিউজ ডেস্ক:: বাংলাদেশের বিমান বাহিনীতে বুধবার এই প্রথমবারের মতো যুদ্ধবিমান নিয়ে আকাশে উড়েছেন দুজন নারী বিমান-সেনা।
তারা হলেন-নাইমা হক এবং তামান্না-ই লুতফী ।
তারা এর আগে বিমান বাহিনীতেই যুদ্ধসংক্রান্ত নয় এমন কাজ করতেন. তবে কিছুকাল আগে বিমানবাহিনীতে প্রথমবারের মতো বৈমানিক-সেনা নিয়োগের পথ উন্মুক্ত হবার পর তারা সিদ্ধান্ত নিয়েছিলেন এই সুযোগ নেবার।
এর পর যথারীতি প্রশিক্ষণ শেষ হবার পর এদিনই প্রথমবারের মতো একা যুদ্ধবিমান নিয়ে উড়েছেন তারা।
ফ্লাইং অফিসার তামান্না এ লুতফী জানান, যুদ্ধবিমান চালানো শেখার অনুপ্রেরণা তিনি পান তার বাবার কাছে, যিনি নিজেও বিমানবাহিনির একজন অফিসার ছিলেন। সাহসী কাজে সবসময় সমর্থন জুগিয়েছেন তার বাবা-মা। ছোটবেলা থেকেই বৈমানিক হওয়ার ইচ্ছা ছিল – কিন্তু প্রথম দিকে নারীদের জন্য সেই সুযোগ ছিল না।
ফ্লাইট লেফটেন্যান্ট নাইমা হক বলেছেন সৈনিক বৈমানিক হবার ভাবনা কিভাবে তার মনে এসেছিল।
তিনি জানান, বিমান বাহিনির নতুন ও চ্যালেঞ্জপূর্ণ এই উদ্যোগে স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিয়েছিলেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: