রবিবার, ১৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

দেশি-বিদেশিদের নিশ্চিন্তে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর



নিউজ ডেস্ক:: সরকার ব্যবসা করে না কিন্তু ব্যবসার সব পরিবেশ তৈরি করে দেয় জানিয়ে দেশি-বিদেশি বিনিয়োগকারীদেরকে নিশ্চিন্তে বিনিয়োগ করতে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে রাজধানীর শেরেবাংলা নগর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ লেদার ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো’র উদ্বোধন করে তিনি এসব কথা বলেন। নতুন বাজার তৈরির মাধ্যমে রপ্তানি আয় অর্জন করার কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, দেশে প্রায় ১৫০ কোটি ডলার চামড়াজাতপণ্যের বাজার রয়েছে। চলতি অর্থবছরের জুলাই মাসে এই খাত থেকে ১০ কোটি ৬১ লাখ ডলার আয় হয়েছে। এর মধ্যে ৭ কোটি ২৩ লাখ ডলারের চামড়ার জুতা রয়েছে। গেল অর্থবছরের ১ বিলিয়ন ডলারেরও বেশি আয় করেছে বাংলাদেশ। আয়ের ৮৩ শতাংশই চামড়াজাত পণ্য। আগামী তিন বছরে এই খাত থেকে পাঁচ বিলিয়ন ডলার আয় করতে চায় সরকার।

চামড়া ও চামড়াজাত পণ্যের বাজার সম্প্রসারণ ও বিদেশি উদ্যোক্তাদের দেশে বিনিয়োগে আকৃষ্ট করতে বাংলাদেশ লেদার ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো’র আয়োজন করে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিন চলবে এই আয়োজন।

পণ্যের গুণগত মান নিশ্চিত করে নতুন নতুন বাজার তৈরি করে রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জন করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। রপ্তানির ক্ষেত্রে বৈষম্যমূলক প্রতিবন্ধকতা থাকবে না জানিয়ে ২০২১ সালে ৬০ বিলিয়ন ডলার রপ্তানি আয় ছাড়িয়ে যাওয়ার আশা করেন প্রধানমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন

Developed by: