শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

দেখে নিন সেমিতে কে কার মুখোমুখি



স্পোর্টস ডেস্ক:: শুক্রবার পর্যন্তও বিশ্বকাপের পয়েন্ট টেবিলে শীর্ষস্থানটি ছিলো বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার দখলে। কিন্তু শনিবার দুই ম্যাচের পর তারা নেমে গেছে দুই নম্বরে, শীর্ষে উঠে গেছে ভারত। এছাড়া আগে থেকেই তৃতীয় স্থানে ইংল্যান্ড এবং চতুর্থ স্থানে ছিলো নিউজিল্যান্ড।

এ চার দল নিয়েই হবে এবারের বিশ্বকাপের সেমিফাইনাল। আগে থেকেই ঠিক করা পয়েন্ট টেবিলের শীর্ষ দলের সঙ্গে চার নম্বর দল খেলবে প্রথম সেমিফাইনাল এবং দ্বিতীয় সেমিফাইনালে খেলবে পয়েন্ট টেবিলের দ্বিতীয় ও তৃতীয় দল।

সে মোতাবেক আগামী ৯ জুলাই ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। দ্বিতীয় সেমিফাইনালে আগামী ১১ জুলাই বার্মিংহামের এজবাস্টনে খেলবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

এ দুই ম্যাচের জয়ী দলকে নিয়ে আগামী ১৪ জুলাই ঐতিহাসিক লর্ডসে হবে মেগা ফাইনাল। তবে থাকছে না কোনো তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান থেকে দুইয়ে নেমে গেছে অস্ট্রেলিয়া। কারণ ৯ ম্যাচ শেষে ৭ জয় ও ২ পরাজয়ে তাদের ঝুলিতে রয়েছে ১৪ পয়েন্ট। অন্যদিকে সমান ম্যাচে ৭ জয় ও ১ পরিত্যক্ত ম্যাচের কল্যাণে ভারতের রয়েছে ১৫ পয়েন্ট।

ফলে এক নম্বর দল হয়েই সেমিফাইনালে গেল ভারত। শেষ চারে তাদের প্রতিপক্ষ হবে নিউজিল্যান্ড। অন্যদিকে দ্বিতীয় হয়ে সেমিতে যাওয়া অস্ট্রেলিয়াকে খেলতে হবে তিন নম্বরে থেকে শেষ চারে যাওয়া স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: