শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

দুই বছরে তৈরি হবে শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়াম



স্পোর্টস ডেস্ক:: শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে শনিবার। প্রজেক্ট ইপ্লিমেন্টশন কমিটির (প্রকল্প বাস্তবায়ন কমিটি) প্রথম বৈঠকের মধ্য দিয়ে শুরু হলো এ যাত্রা। দুই বছরের মধ্যেই স্টেডিয়ামটি নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করছে এ কমিটি।

পঞ্চাশ থেকে ষাট হাজার ধারণ ক্ষমতাসম্পন্ন, একাডেমি, খেলার মাঠ, সুইমিং পুল, জিমনেসিয়াম ও ইনডোর সুবিধাসহ এটি বিশ্বের অন্যতম সুন্দর একটি স্টেডিয়াম হবে আশা করছি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।নামমাত্র মূল্যে সরকার ইতোমধ্যেই স্টেডিয়ামটি নির্মাণের জন্য বোর্ডকে পূর্বাচলে ৩৭ দশমিক ৪৭ একর জমি দিয়েছে।

বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুব আনামের নেতৃত্বে স্টেডিয়াম নির্মাণের জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে বোর্ড। কমিটির অপর সদস্যরা হলেন জালাল ইউনুস, লোকমান হোসেন ভূঁইয়া, শেখ সোহেল এবং অ্যাডভোকেট আনোয়ার হোসেন।

বৈঠক শেষে মাহবুব আনাম জানান, ‘আজ (শনিবার) ছিল প্রকল্প বাস্তবায়ন কমিটির প্রথম বৈঠক। মূলত এটা ছিল পরিচিতি সভা। কিভাবে আমরা পরিকল্পনা বাস্তবায়ন করব তার একটা রূপরেখো তৈরি করা হয়েছে। কমিটিতে বাইরে থেকে কিছু বিশেষজ্ঞকে অন্তর্ভুক্ত করা হবে। প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে প্রতিনিধি থাকবে। যারা অডিট করবে তাদের মধ্য থেকেও প্রতিনিধি নিয়ে আমরা সামনের দিকে অগ্রসর হবো।’

তিনি বলেন, কাজ শুরু করার পর স্টেডিয়ামটি নির্মাণে দুই বছর সময় লাগবে। বিসিবির ইচ্ছে আছে এটাকে বিশ্বের অন্যতম সেরা স্টেডিয়াম বানানোর।

আনাম বলেন, ‘দুই বছরের মধ্যে কাজ শেষ করার বিষয়ে আমরা আশাবাদী। মাননীয় প্রধানমন্ত্রী প্রতীকী মূল্যে রাজউক থেকে আমাদের এ জমি দিয়েছেন। এ মাস থেকেই আমরা জরি মালিকানা বুঝে নিতে শুরু করব। মালিকানা পেয়ে আমরা যাতে সামনে এগিয়ে যেতে পারি।’

তিনি জানান, এটা দেশের প্রধান স্টেডিয়াম হলেও অন্যগুলো যথাযথভাবে দেখভাল করা হবে, মনিটর করা হবে। তবে বোর্ডের প্রশাসনিক কাজকর্ম মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম থেকে সরিয়ে নেওয়া হবে কিনা সে বিষয়ে নিশ্চিত কিছু বলতে পারেননি আনাম।

সংবাদটি শেয়ার করুন

Developed by: