শুক্রবার, ২৪ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

দিলকুশায় আগুন : কালো ধোঁয়ায় আচ্ছন্ন ভবন



17. dhakaনিউজ ডেস্ক::
আগুনের কালো ধোঁয়ায় ছেয়ে গেছে রাজধানীর বাণিজ্যিক এলাকা দিলকুশাসহ এর আশপাশ। দিলকুশা বাণিজ্যিক এলাকার মিয়া আমান উল্লাহ ভবনে লাগা অগ্নিকাণ্ডে এ অবস্থার সৃষ্টি হয়েছে। কালো ধোঁয়ায় ঘটনাস্থলের কিছু দ‍ূরে অবস্থিত ইউনূস টাওয়ার, জীবন বিমা টাওয়ার, হোটেল পূর্বানী, শিল্প ভবনসহ সমগ্র এলাকা অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়েছে। রাস্তায় কমে গেছে যানবাহনসহ পথচারীর সংখ্যাও। শনিবার বিকাল পৌনে চারটার দিকে দিলকুশার বহুতল ওই বাণিজ্যিক ভবনে আগুন লাগে।

ভবনটিতে বাংলাদেশ ইন্ড্রাস্ট্রিয়াল ফিন্যান্স কোম্পানি লিমিটেডের (বিআইএফসিএল) কার্যালয়সহ বিভিন্ন ব্যাংক ও বিমা প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে। ঘটনাস্থলে অবস্থান করে দেখা যায়, আগুনের কালো ধোঁয়া দিলকুশা এলাকার অন্যান্য বহুতল ভবন ছেয়ে গেছে। মাঝে মধ্যে ওই ভবন থেকে কালো ধোঁয়ার সঙ্গে আগুনের কুণ্ডলিও বের হচ্ছে। এতে ১০ থেকে ১২ গজ দ‍ূরের কিছুই পরিষ্কার দেখা যাচ্ছে না। অ‍াতঙ্কে জনশূন্য হয়ে পড়েছে পুরো এলাকা।

এদিকে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুনে নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। তবে ধোঁয়ার কারণে কাজে বিঘ্ন হচ্ছে বলে জানিয়েছেন ফায়ার কর্মীরা। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেন্স অ্যান্ড মেনটেন্যান্স) এটিএম শাকিল নেওয়াজ খান বলেন, আগুন বিপজ্জনক অবস্থায় আছে। এ মুহ‍ূর্তে নিশ্চিত করে বলা যাচ্ছে না যে কখন নেভানো যাবে।

ঘটনাস্থলে ধোঁয়ায় ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা অসুস্থ হয়ে পড়েছেন জানিয়ে তিনি বলেন, আমরা আগুন নিয়ন্ত্রণে সর্বাত্মক চেষ্টা করছি। তবে কিছুটা রক্ষণশীলভাবে। প্রথমে আগুনের খবর পেয়ে তিনটি ইউনিট গেলেও পরে আগুনের তীব্রতা বাড়তে থাকলে বাড়ানো হয় ফায়ার ইউনিটের সংখ্যাও। তাদের সঙ্গে যোগ দেন ইউনূস টাওয়ারের নিজস্ব ফায়ার কর্মীরা। বিআইএফসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এনাবুর রহমান বলেন, কাগজপত্রসহ ‍অফিসিয়াল বিভিন্ন তৈজসপত্র রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: