বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

দিরাইয়ে নৌকাডুবি: ১০ জনের মরদেহ উদ্ধার



দিরাই সংবাদদাতা:: সুনামগঞ্জের দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নের কালিয়াকুঠা হাওরে মর্মান্তিক নৌকাডুবির ঘটনায় ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সহায়তায় হাওর থেকে মরদেহগুলো উদ্ধার করে দিরাই থানা পুলিশ।

নিহতরা হলো, নোয়ারচর গ্রামের আফাজলের ছেলে আসাদ (৫) স্ত্রী আজিরুন নেছা (৩০), মাছিমপুর গ্রামের জাসদ আলীর মেয়ে শান্তা (৩), একই গ্রামের আরজ আলীর স্ত্রী রৈতুন নেছা (৩৫) ও চরনারচর ইউনিয়নের পেরুয়া গ্রামের নজিবুল্লার স্ত্রী করিমা বেগম (৬২), মাছিমপুর গ্রামের বাবুল মিয়ার ছেলে শামিম (২), একই গ্রামের বদরুল মিয়ার ছেলে আবির মিয়া (৩), নোয়ারচর গ্রামের আবজল মিয়ার ছেলে সোহান (দেড়বছর) ও পেরুয়া গ্রামের ফিরোজ আলীর আড়াই বছরের ছেলে আজম এবং উপজেলার নাছিমপুর গ্রামের আরজ আলীর মেয়ে তাছমিনা (১১)।

দিরাই থানার ওসি কে এম নজরুল ইসলাম ঘটনার পর থেকেই কালিয়াগুটা হাওর এলাকায় অবস্থান করছেন। তিনি জানান, নিখোঁজ ৬ জনের লাশ আজ বুধবার উদ্ধার করা হয়েছে । ৪ শিশুর লাশ গতকালই উদ্ধার করা হয়। নৌকা ডুবিতে মোট ১০ জন মারা গেছেন। উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ৫টার দিকে উপজেলার রফিনগর ইউনিয়নের মাছিমপুর গ্রাম থেকে চরনারচর ইউনিয়নের পেরুয়া গ্রামে নিকটাত্মীয়ের বাড়িতে বিবাহ অনুষ্ঠানে যোগ দিতে যাবার পথে নাইওরিসহ যাত্রীবোঝাই ইঞ্জিনিচালিত নৌকাটি কালিয়াকুটা হাওরের আইনুল বিলের পাশে ঝড়ের কবলে পড়ে ডুবে যায়।

খবর পেয়ে এলাকাবাসী উদ্ধার অভিযান চালিয়ে রাতে ৪ শিশুর লাশ উদ্ধার করে। এরপর ভোরে থেকে আবারও উদ্ধার অভিযান শুরু করে ২ শিশু ও ৩ মহিলার মরদেহ উদ্ধার করা হয়। পরে দুপুরে নিখোঁজ আরেকজনের মরদেহ উদ্ধারের পর অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

এদিকে নিহত পরিবারগুলো মাঝে নগদ ১০ হাজার টাকা করে দিয়েছে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ। বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে স্থানীয় সাংসদ ড. জয়া সেনগুপ্তের নির্দেশে এ টাকা দেয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: