বৃহস্পতিবার, ৬ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

দাম্পত্য কলহ স্বামীদের স্পর্শ করে না



download (1)লাইফ স্টাইল ডেস্ক :: ‘ঘুম’ সংক্রান্ত পরিচালিত এক জরিপে দেখা গেছে, দাম্পত্য কলহে স্ত্রীদের ঘুমে ব্যাঘাত ঘটলেও, স্বামীদের ঘুমে তেমন কোনো প্রভাব পড়ে না।

টানা ১০দিন ধরে ৩২ জন দম্পতির উপর এই জরিপ পরিচালিত হয়। অপরদিকে এই দম্পতিদের যদি সুসম্পর্ক বজায় থাকে তখন তাদের মধ্যে শান্তি এবং স্বস্তির ঘুমের অভ্যাস দেখা গেছে।

যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব পিটসবার্গ স্কুল অব মেডিসিন এই জরিপটি পরিচালনা করে। তদন্ত দলের প্রধান ডা. উইন্ডি ট্রোক্সেল বলেন, ‘দাম্পত্য কলহে স্ত্রীদের রাতের ঘুম নষ্ট হয় এবং পরবর্তী দিনে সাংসারিক বিভিন্ন কাজে এই কলহের প্রভাব পড়ে।’

এই জন্যে দাম্পত্য সম্পর্ক বিশ্লেষকরা রাতে স্বস্তির ঘুম ও পরবর্তী কর্মকা- স্বাভাবিক রাখতে সুন্দর দাম্পত্য সম্পর্কের প্রতি জোর দেন।

এছাড়াও যদি কোনো দম্পতির নিয়মিত কলহের কারণে ঘুমে ব্যাঘাত ঘটে তাহলে তাকে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেওয়ার কথা বলা হয়েছে। তবে আচরণের কারণেও অনেকের ঘুমে সমস্যা দেখা দেয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: