শুক্রবার, ৭ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «  

দাবা খেলায় অসদুপায় অবলম্বন



chess6তথ্য প্রযুক্তি ডেস্ক :: দাবা প্রতিযোগিতা চলাকালে লুকিয়ে স্মার্টফোনের সাহায্য নেওয়ার বহিষ্কার হয়েছেন একজন গ্র্যান্ডমাস্টার। জানা গেছে, তিনি বাথরুমে গিয়ে লুকিয়ে দাবা খেলার অ্যাপ থেকে খেলার ব্যাপারে সাহায্য নিচ্ছিলেন।

গাইওজ নিগালিদযে নামক জর্জিয়ার এই দাবাড়ু তাঁর ম্যাচ চলাকালে ঘন ঘন বাথরুমে যাচ্ছিলেন। আর এটি দেখে অভিযোগ করে বসেন তাঁর প্রতিদ্বন্দ্বী দাবাড়ু। অভিযোগের ভিত্তিতে বাথরুমে গিয়ে ময়লার পাত্রে তাঁর স্মার্টফোন খুঁজে পায় কর্তৃপক্ষ। সেখানে দাবার একটি অ্যাপও চালু করা ছিল বলে জানানো হয়।

যদিও স্মার্টফোনটি নিজের নয় বলে দাবি করেছেন অভিযুক্ত এই দাবাড়ু। কিন্তু মজার ব্যাপার হল, স্মার্টফোনটিতে তাঁর ফেসবুক অ্যাকাউন্টে লগইন করা ছিল।

ঘটনাটি তদন্ত করে দেখার কথা জানিয়েছে ইন্টারন্যাশনাল চেস ফেডারেশনের অ্যান্টি-চিটিং কমিশন। অভিযোগ প্রমাণিত হলে তিন বছরের জন্য সব ধরণের দাবা থেকে বহিষ্কার হতে পারেন নিগালিদজে।

দ্য নিউ ইয়র্ক পোস্ট অবলম্বনে

সংবাদটি শেয়ার করুন

Developed by: