বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

দখলের চেষ্টা, কুমিল্লায় ৩ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত



নিউজ ডেস্ক:: কুমিল্লার ৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে। এরই মধ্যে গভীর রাতে ভোটকেন্দ্র দখলের চেষ্টা ও সহিংসতার অভিযোগে জেলার তিতাস উপজেলার ৩টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

তিতাস উপজেলার নির্বাহী কর্মকর্তা রাশেদা আক্তার জানান, গভীর রাতে উপজেলার ভিটিকান্দি, দাসকান্দি ও বন্দারামপুর ভোটকেন্দ্র দখল ও জোরপূর্বক ব্যালট ছিনিয়ে নিয়ে সিল মারার চেষ্টার খবরে সেখানে ব্যাপক উত্তেজনা দেখা দেয়। তাই সুষ্ঠুভাবে সেখানে ভোট গ্রহণের পরিবেশ না থাকায় রোববার সকালে ভোটের সকল সরঞ্জাম উপজেলা সদরে নিয়ে আসা হয় এবং নির্বাচন কমিশনের নির্দেশে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

এদিকে সকাল থেকেই জেলার অধিকাংশ কেন্দ্রে ভোটার উপস্থিতি কম দেখা গেছে। সকাল সাড়ে ৮টার দিকে জেলার বুড়িচং উপজেলার কাজীমুদ্দিন উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে দেখা যায় অনেকটা ভোটার শূন্য।

প্রিসাইডিং অফিসার রেজাউল হক জানান, এখানে ভোটার ৩ হাজার ২৩৯ জন। সকাল সাড়ে ৮টা পর্যন্ত ভোট পড়েছে ১৫টি। মাঠে আইনপ্রয়োগকারী সংস্থা ও মিডিয়া কর্মীদের উপস্থিতি ব্যাপক থাকলেও ছিল না ভোটার।

সকাল ৯টার দিকে পার্শ্ববর্তী নিমসার উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে গিয়েও দেখা যায় একই চিত্র। প্রিসাইডিং কর্মকর্তা এনামুল হক জানান, ওই কেন্দ্রে ৩ হাজার ৭৩১ জন ভোটার রয়েছে, ভোট পড়েছে মাত্র ২৬টি।

উল্লেখ্য, আজ বুড়িচং, ব্রাহ্মণপাড়া, মুরাদনগর, চান্দিনা, তিতাস, হোমনা ও মেঘনার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ সাতটি উপজেলায় চেয়ারম্যান পদে ২৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২২ জনসহ ৭৫ জন রয়েছেন। সাতটি উপজেলায় ভোটার ১৩ লাখ ৮৫ হাজার ৭২৪ জন। ৪৮৭টি কেন্দ্রের মধ্যে ৬০ শতাংশ ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন প্রার্থীরা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: