মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৩ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

দক্ষিণ সুরমায় সিলিন্ডার বিস্ফোরণে উড়ে গেল গোডাউন, বড় দুর্ঘটনা থেকে রক্ষা



নিউজ ডেস্ক:: সিলেট নগরের দক্ষিণ সুরমায় সিলিন্ডার বিস্ফোরণে উড়ে গেছে একটি গোডাউনের সাঁটার। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় পুরাতন রেলস্টেশন এলাকায় যমুনা ডিপোর সামনে ইসরাত ট্রেডার্সে এ ভয়াবহ বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে ফায়ার দক্ষিণ সুরমা সার্ভিসের সদস্যরা দ্রুত গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে দোকানে কেউ না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি। এ বিস্ফোরণে গ্যাস সিলিন্ডারের প্রায় সবক’টিই অক্ষত ছিল। এসব সিলিন্ডারেও যদি বিস্ফোরণ ঘটতো, তবে পরিস্থিতি ভয়াবহ হতে পারতো বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে আগুণ নিয়ন্ত্রণে আনতে যাওয়ার পথে যাত্রীবাহী বাস ধাক্কায় ফায়ার সার্ভিসের পানিবাহী গাড়ি দুর্ঘটনা কবলিত হয়েছে। এতে ফায়ার সার্ভিসের দুজন সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন, দক্ষিণ সুরমা ফায়ার সার্ভিসের ফায়ারম্যান প্রদীপ দাস ও উজ্জল মিয়া। দক্ষিণ সুরমা ফায়ার সার্ভিসের লিডার মো. জসিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে দক্ষিণ সুরমার বাবনা পয়েন্ট সংলগ্ন যমুনা ডিপোর সামনে ইসরাত ট্রেডার্স নামে একটি সিলিন্ডারের দোকানের গোডাউনে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে ওই গোডাউনের সাঁটার, চাল ও দেয়াল উড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি তিনি। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি বলেও জানান তিনি।

ফায়ার সার্ভিসের লিডার মো. জসিম উদ্দিন বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি গাড়ি বেরিয়ে যাওয়ার সময় পানিবাহী গাড়িকে সিলেটগামী একটি যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। এতে গাড়িটির ব্যাপক ক্ষতি হয়। একই সঙ্গে দুজন আহত হয়েছেন। পরে গাড়িটি ফায়ার সার্ভিসের অফিসে জব্দ করে রাখা হয়েছে। আহতদের একজনকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। অপরজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: