শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের জয়



7. won indiaস্পোর্টস ডেস্ক::
মেলবোর্নের ‘হাইভোল্টেজ’ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৩০ রানের বড় জয় তুলে নিয়েছে ভারত। পরপর দুই ম্যাচ জয়ে কোয়ার্টার ফাইনালের দিকে আরো একধাপ এগিয়ে গেলো ‘ম্যান ইন ব্লু’রা।

ম্যাচটি ভারতের জন্য ইতিহাসই বলা চলে। কারণ বিশ্বকাপে আগে তিন ম্যাচের তিনটিতেই প্রোটিয়াদের কাছে হেরেছে ভারত। সেক্ষেত্রে এবারের বিশ্বকাপে জয় দিয়ে ইতিহাসই ভাঙল বলা চলে।

ভারতের দেওয়া ৩০৮ রানের বড় টার্গেটে খেলতে নেমে ভারতের আক্রমণাত্মক ফিল্ডিং এবং বোলারদের চাপে মাত্র ১৭৭ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। বড় টার্গেটে খেলতে নেমে শুরু থেকেই একটু রয়ে সয়ে খেলছিলো আমলারা। কিন্তু তাতে খুব বেশী সুবিধা করতে পারেনি প্রোটিয়ারা। বরং একদিকে যেমন রান তুলতেও ব্যর্থ হয়, একই সাথে উইকেটও হারাতে থাকে। রবিচন্দন আশ্বিন, মোহিত শর্মা এবং মোহাম্মদ সামির দারুণ বোলিং লাইন-আপে ভর করে ৪০.২ ওভারেই শেষ হয় দক্ষিণ আফ্রিকার ইনিংস। দলের পক্ষে ডু প্লেসিস সর্বোচ্চ ৫৫ রানের ইনিংস খেলেছেন। আশ্বিন তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া মোহিত ও সামি নিয়েছেন দুইটি করে উইকেট।

এর আগে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। ওপেনার শেখর ধাওয়ানের সেঞ্চুরি এবং আজিঙ্কা রাহানের অর্ধশতকে ভর করে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ৩০৭ রান তোলে ধোনিরা। ধাওয়ান ১৩৭ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন। এছাড়া রাহানের ব্যাট থেকে আসে ৭৯ রানের ইনিংস। দক্ষিন আফ্রিকার মরনে মরকেল দুইটি উইকেট নিয়েছেন। ১৩৭ রান করার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার উঠেছে ধাওয়ানের হাতে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: