শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

তিস্তা চুক্তিতে সুষমার স্পষ্ট ‘না’



33. sushomaনিউজ ডেস্ক::
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে যে তিস্তার পানি বন্টন সংক্রান্ত চুক্তি হচ্ছেনা অবশেষে তা নিশ্চিত হওয়া গেছে। মোদির বাংলাদেশ সফর নিয়ে এতদিন দুই দেশের রাজনীতিক ও বিশেষজ্ঞরা তিস্তা চুক্তির বিষয়ে নানা ধরণের বক্তব্য দিয়ে আসিছিলেন। অবশেষে তিস্তা চুক্তি যে এই মুহুর্তে হচ্ছেনা সেটা নিশ্চিত করলেন ভারতের পররাষ্ট্র বিষয়ক মন্ত্রী সুষমা স্বরাজ।

সুষমা স্বরাজ স্পষ্টই জানিয়ে দিয়েছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকালে তিস্তা চুক্তির বিষয়ে কোন আলোচনা থাকবেনা।’

কারণ হিসেবে তিনি জানান, ‘এই জন্য পশ্চিমবঙ্গ সরকারের সিদ্ধান্তের প্রয়োজন। তার সঙ্গে আলোচনা করেই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে ‘ কোন চুক্তি থাকবে না, কারণ, এজন্য পশ্চিমবঙ্গ বোর্ড রাষ্ট্র সরকারকে প্রয়োজন। “ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ আজ এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

আজ রোববার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। তবে, পশ্চিমবঙ্গ সরকারে সঙ্গে আলোচনায় বসার পক্রিয়া অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: