রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

তিন দিনের সফরে আজ ঢাকায় আসছেন মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী



নিউজ ডেস্ক:: বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের আমন্ত্রণে তিন দিনের সফরে আজ ঢাকায় আসছেন মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আবদুল্লাহ। শনিবার (৬ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তার এই সফরকালে রোহিঙ্গা সঙ্কটসহ জনশক্তি, বাণিজ্য ও বিনিয়োগের বিষয়গুলো প্রাধান্য পাবে বলে জানা গেছে।

সফরে দুই মন্ত্রীর মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। এ সময় দুপক্ষই পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় বিশেষ করে রোহিঙ্গা সংকট এবং জনশক্তি নিয়ে আলোচনা করবেন। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সফরকালে মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আবদুল্লাহ কক্সবাজারে মালয়েশিয়ার ফিল্ড হাসপাতাল এবং একাধিক রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন।

রোহিঙ্গা উদ্বাস্তুদের মানবিক সহায়তা প্রদানের জন্য বাংলাদেশ সরকারকে অব্যাহত সহায়তা নিশ্চিত করবেন মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী। তার এই সফরে দুদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা করা হচ্ছে। সফর শেষে আগামী ৮ জুলাই ঢাকা ত্যাগ করবেন মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন

Developed by: