রবিবার, ১৪ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

তারেক রহমানের বিরুদ্ধে মামলা : সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের বিবৃতি



406435486525আমরা অত্যন্ত ক্ষোভের সাথে লক্ষ করছি, বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে সারাদেশের ন্যায় সিলেটের আদালতেও একের পর এক ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করছে অবৈধ সরকারের মামলাবাজ ও স্বঘোষিত জঙ্গি সংগঠন ছাত্রলীগ।
গত ১৫ ই ডিসেম্বর লন্ডনে মহান বিজয় দিবস উপলক্ষে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে দেশনায়ক তারেক রহমান তার বক্তৃতায় মুক্তিযুদ্ধভিত্তিক বইপত্র এবং দেশ বিদেশের বিভিন্ন পত্রপত্রিকা ও জার্নালের রেফারেন্স তুলে ধরে ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে বাংলাদেশের প্রথম প্রেসিডেন্ট ও স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের ভূমিকা তুলে ধরেছিলেন।
সেই সব বক্তৃতায় অত্যন্ত প্রাসঙ্গিকভাবেই সেই সময়ের গুরুত্বপূর্ণ নেতাদের ভূমিকাও তার বক্তৃতায় উঠে এসেছে। এর কোন কথাই তার কোন নিজস্ব নয়। গত এক বছরে বিভিন্ন সময়েই তিনি এমন ঐতিহাসিক সত্য দেশ, বিদেশের গনমাধ্যমের সামনে তুলে ধরে আওয়ামী ইতিহাস বিকৃতকারীদের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেছেন তার উত্থাপিত বক্তব্য ভুল প্রমাণিত হলে এবং এর বিপরীতে দলিল প্রমাণসহ প্রকৃত তথ্য উপস্থাপিত হলে তিনি তা শুধরে নিতে কোন দ্বিধা করবেন না।
অথচ তার বক্তব্যের কোন অংশটি ভুল কিংবা অপ্রাসঙ্গিক এসবের কোন যুক্তিসঙ্গত ব্যাখ্যা না দিয়েই শেখ হাসিনা এবং তার দলের কতিপয় নেতা অশালীন বাক্যবাণে হামলে পড়েছে। তার দীর্ঘ বক্তব্যের কতিপয় শব্দ নিয়ে তার বিরুদ্ধে ক্রমাগত অশ্লীল ও অশোভন উক্তি করছে। ঐতিহাসিক তথ্য-উপাত্ত ও যুক্তি তর্কে আওয়ামীলীগের মুখোশ যখন জাতির সামনে উন্মোচিত হয়ে গেছে ঠিক তখনই প্রতিহিংসা পরায়ন হয়ে অবৈধ সরকারের মদদে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের টেন্ডারবাজ, চাঁদাবাজ, সন্ত্রাসীরা দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে একেরপর এক মামলা দায়ের করে ইতিহাসের সত্যকে অবদমিত করতে চাচ্ছে।
আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সিলেট জেলা ও মহনগর সিলেটসহ সারাদেশে দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
জঙ্গীলীগের যেসকল নেতৃবৃন্দ সিলেটে তারেক রহমানের নামে মিথ্যা মামলা দায়ের করার দুঃসাহস দেখিয়েছেন তাদেরকে দ্ব্যর্থহীন ভাষায় বলে দিতে চাই, আপনারা আগুন নিয়ে খেলবেন না। যারা আগুন নিয়ে খেলে, তারা সেই আগুনেই ছাই হয়ে যায়।
সিলেট ছাত্রদল অগ্নিগিরির মত ঝলসে উঠলে সেই আগুন নেভানোর সামর্থ্য এই অবৈধ সরকারের নেই। সিলেটের মাঁটিতে জিয়া পরিবারের বিরুদ্ধে যেকোন ষড়যন্ত্রের জবাব দিতে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল বদ্ধপরিকর।দেশনায়ক তারেক রহমানের সম্মান এবং মর্যাদা রক্ষার্থে সিলেট ছাত্রদল নিজেদের জীবন বিলিয়ে দিতে সদা প্রস্তুত।
সুতরাং, সিলেটে রাজনৈতিক পরিবেশ স্থিতিশীল রাখার স্বার্থে অবিলম্বে এই ধরনের অপতৎপরতা বন্ধ করার দৃঢ় আহবান জানাচ্ছি। সিলেট জেলা ও মহানগর ছাত্রদল দেশনায়ক তারেক রহমানের সাথে সুর মিলিয়ে বলতে চায়, ইতিহাসকে আপন গতিতে চলতে দিন। নিজের স্বার্থে সেটিকে বাধাগ্রস্ত করবেন না। ইতিহাসকে আদালতের কাঠগগড়ায় তুলবেন না। বরং ইতিহাসবিদদের নির্মোহ তথ্য-উপাত্তে কালের পরিক্রমায় প্রকৃত সত্য নিয়ে ইতিহাস আপন আলোয় উদ্ভাসিত হবে।

বিবৃতিতে স্বাক্ষর দাতারা হলেন, মহানগর ছাত্রদলের সভাপতি নূরুল আলম সিদ্দিকী খালেদ, জেলা ছাত্রদল সভাপতি সাঈদ আহমদ, মহানগর ছাত্রদল সাধারন সম্পাদক আবু সালেহ লোকমান, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক রাহাত চৌধুরী মুন্না।-বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Developed by: