শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি



download (1)নিউজ ডেস্ক:: বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর বক্তব্যের অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আজ বৃহস্পতিবার দায়েরকৃত একটি মানহানির মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছে সিএমএম আদালত।
একই আদালতে রাষ্ট্রদ্রোহ ও মানহানির মামলাটি করেন ঢাকা বারের আইনজীবী মোস্তাফিজুর রহমান দুলাল। মহানগর হাকিম মোহাম্মদ ইউনূস খানের আদালতে মামলার শুনানি শেষে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজাকার বলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ঢাকা, চট্টগ্রাম ও কুমিল্লায় রাষ্ট্রদ্রোহ ও মানহানি মামলা করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম, কুমিল্লা ও নাটোরের আদালতেও পৃথক মানহানির মামলা দায়ের করা হয়।উল্লেখ্য, গত ১৫ ডিসেম্বর লন্ডনে এক অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে রাজাকার বলে অভিহিত করেন তারেক রহমান। এর প্রেক্ষিতে রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগ এনে এসব মামলা করা হয়।
উল্লেখ্য তারেক রহমানের ওই বক্তব্যে তীব্র ক্ষোভ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার এক অনুষ্ঠানে বলেন,তারেক জানোয়ারের মত কথা বলছে।
বৃহস্পতিবার সরকারে কয়েকজন সাবেক ও বর্তমান মন্ত্রীরাও তারেক রহমানকে কঠোর ভাষায় গালাগাল করেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: