বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ডুডলে ২০১৪ সালকে বিদায় জানালো গুগল



doodle_2014অনলাইন ডেস্ক:: বিশেষ বিশেষ দিনে নতুন ডুডল নিয়ে হাজির হয় গুগল। ২০১৪ সালের বিদায় উপলক্ষ্যেও একটি ডুডল তৈরি করেছে গুগল। সেখানে মূলত বিদায়ী বছরের বিভিন্ন উল্লেখযোগ্য ঘটনা তুলে ধরা হয়েছে।

২০১৪ সালের একটি আলোচিত গেম ছিল ফ্ল্যাপি বার্ড। ডুডলের শুরুতেই দেখানো হয়েছে একটি পাখিকে যা ফ্ল্যাপি বার্ডের প্রতিচ্ছবি। এ বছরই ফ্ল্যাপি বার্ড গেমটি আইওএস অ্যাপ স্টোর থেকে সরিয়ে নিয়েছিলেন গেমটির নির্মাতা।

ডুডলে পাখিটি উড়তে উড়তে রূপান্তরিত হয় একটি ফুটবলে। এ বছর অনুষ্ঠিত হয় বিশ্বকাপ ফুটবল। ক্রিয়া জগতের বাইরে প্রযুক্তি জগতেও আলোড়ন তুলেছিল ইভেন্টটি। টুইটারে সবচেয়ে বেশি টুইট এবং রিটুইট হয়েছিল বিশ্বকাপ ফুটবল নিয়ে।

মহাকাশ গবেষণাও নতুন মাত্রা পেয়েছে এ বছর। আর তাই গুগল তার ডুডলে তুলে ধরেছে রোসেটার ধূমকেতু জয় এবং ভারতের মঙ্গল অভিযানের চিত্রও।

প্রযুক্তি বিশ্বের কর্তাব্যক্তিদের কাছে এ বছর আরেকটি আলোচিত ঘটনা ছিল আইস বাকেট চ্যালেঞ্জ। গুগলের ডুডলে বাদ যায়নি এ বিষয়টিও।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: