রবিবার, ৭ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদে ‘শেখ হাসিনা-দ্য মাদার অব হিউম্যানিটি’



নিউজ ডেস্ক:: বাংলাদেশের প্রধানমন্ত্রীকে নিয়ে নেদারল্যান্ডসভিত্তিক ‘ডিপ্লোম্যাট ম্যাগাজিন’ তাদের চলতি সংখ্যার প্রচ্ছদ প্রতিবেদন করেছে। প্রতিবেদনটির শিরোনাম ‘শেখ হাসিনা-দ্য মাদার অব হিউম্যানিটি’। গত শুক্রবার নেদারল্যান্ডসের হেগে এক অনুষ্ঠানে ম্যাগাজিনটির চলতি সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। হেগে বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় একটি হোটেলে এই মোড়ক উন্মোচন অনুষ্ঠানে চীন, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, ইরান, দক্ষিণ কোরিয়া, উজবেকিস্তান, প্যালেস্টাইন, ইয়েমেন, মরক্কো, তিউনিশিয়া, এ্যাংগোলা, সুইডেন, ফিনল্যান্ড, লুক্সেমবার্গ, ইউক্রেন, বসনিয়া-হার্জেগোভিনা, ভ্যাটিকান, কসোভো, ব্রাজিল, কিউবা, পেরু, চিলি, ভেনিজুয়েলা ও ইকুয়েডরের রাষ্ট্রদূত, রাশিয়ান ফেডারেশন, জর্জিয়া, আর্জেন্টিনা ও আজারবাইজেনের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত এবং মার্কিন যুক্তরাষ্ট্র, কেনিয়া, পোল্যান্ড ও পানামা দূতাবাসের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ডিপ্লোম্যাটের প্রকাশক মেইলিন ডি লারা এবং নেদারল্যান্ডসে বাংলাদেশে রাষ্ট্রদূত শেখ মুহম্মদ বেলাল অতিথিদের সঙ্গে নিয়ে ম্যাগাজিনের চলতি সংখ্যার মোড়ক উন্মোচন করেন। প্রধানমন্ত্রীকে নিয়ে প্রচ্ছদ প্রতিবেদন করায় রাষ্ট্রদূত বেলাল ডিপ্লোম্যাট ম্যাগাজিন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

নিজেদের অর্থনীতি, পরিবেশ ও নিরাপত্তার ঝুঁকি উপেক্ষা করে শুধু মানবিক কারণে বাংলাদেশ সরকার যেভাবে নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্ঠীকে খাদ্য, বাসস্থান, স্বাস্থ্যসেবা, পানি ও পয়ঃনিষ্কাশনসহ বিভিন্ন সুবিধা দিয়েছে সে সম্পর্কে রাষ্ট্রদূত অনুষ্ঠানে বর্ণনা করেন।

জোরপূর্বক বাস্তচ্যুত মিয়ানমারের নাগরিকদের নিরাপত্তা, মর্যাদা ও মৌলিক প্রয়োজন নিশ্চিত করে দ্রুত তাদের নিজেদের বাসভূমিতে ফিরে যেতে সহায়তা করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান বাংলাদেশের রাষ্ট্রদূত। এ ছাড়া রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানের লক্ষ্যে বিচারহীনতার সংস্কৃতি বন্ধ করার প্রতিও জোর দেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: