শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

টানা ১২৬ ঘণ্টা নেচে বিশ্বরেকর্ড গড়লেন এই তরুণী



আন্তর্জাতিক ডেস্ক:: একটানা ১২৬ ঘণ্টা নেচে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নিজের নাম লিখিয়েছেন নেপালের এক তরুণী। ‘লংগেস্ট ডান্সিং ম্যারাথন বাই অ্যান ইন্ডিভিজুয়াল’ বিভাগে এই রেকর্ড গড়েছেন তিনি।

১২৬ ঘণ্টা নেচে রেকর্ড গড়া ১৮ বছর বয়সী ওই তরুণীর নাম বন্দনা। তিনি পূর্ব নেপালের ধানকুটা জেলার বাসিন্দা।শনিবার দেশটির রাজধানী কাঠমন্ডুতে রেকর্ড গড়ার এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। বন্দনার এই বিশ্বরেকর্ড গড়ার সাক্ষী হতে অনুষ্ঠানে হাজির হয়েছিলেন বিপুল সংখ্যক মানুষ।

রেকর্ড গড়ার পরপরই বন্দনাকে অভিনন্দন জানিয়েছেন নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি।এত দিন এই রেকর্ড ছিল ভারতের কলামন্ডলম হেমলতার দখলে। ২০১১ সালে একটানা ১২৩ ঘণ্টা ১৫ মিনিট নেচে বিশ্বরেকর্ড গড়েছিলেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: