সোমবার, ১২ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৯ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

জয়ার জয়জয়াকার



MG_7679বিনোদন ডেস্ক :: কাজল কালো টানাটানা চোখ আর চমৎকার দেখতে গোলগাল মুখের অধিকারী দেশের শীর্ষস্থানীয় গ্ল্যামারাস মডেল-অভিনেত্রী জয়া আহসান।
রুপালি পর্দায় এখন তারই জয়জয়াকার। মিষ্টি চেহারা দিয়ে জয় করে নিয়েছেন লাখো ভক্তের হৃদয়। একসময়ের ছোট পর্দার প্রিয়মুখ জয়া বর্তমানে কাজ করছেন চলচ্চিত্রেও। নাটকের মতো চলচ্চিত্রেও সফল তিনি।

এ মাধ্যমে তিনি প্রথম পা রাখেন ২০০৪ সালে মোস্তফা সরোয়ার ফারুকী পরিচালিত ব্যাচেলর ছবিটির মাধ্যমে। এরপর ধারাবাহিক ভাবে কাজ করেছেন ডুবসাঁতার, গেরিলা ও চোরাবালি ছবিতে। গেরিলা ছবিটির মাধ্যমে তিনি ২০১১ সালে শ্রেষ্ঠ অভিনেত্রীর জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেন।

চলচ্চিত্রেও সফল জয়া এরপরে জয়া অভিনয় করেন নাটক নির্মাতা রেদওয়ান রনির চোরাবালি ছবিতে। পরিচালকের এটি প্রথম ছবি হওয়ায় বেশ যত নিয়ে সিনেমাটি নির্মাণ করেন। সেখানে জয়ার অভিনয়ও ছিল লক্ষ্য করার মতো। আর সেটার দুর্দান্ত ফলাফল এ অভিনেত্রী পেয়েছেন জাতীয় চলচ্চিত্রের সেরা অভিনেত্রীর পুরস্কার প্রাপ্তির মাধ্যমে।

এরপর নিজেকে বৃত্তের বাইরে নিয়ে এলেন জয়া। আর সেটা করে দেখালেন বাণিজ্যিক ঘরানার ছবিতে নাম লিখিয়ে। ২০১৩ সালে সাফি উদ্দিন সাফি পরিচালিত পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনীতে চুক্তিবদ্ধ হলেন জয়া। ছবিটিতে তার বিপরীতে হিরো হিসেবে পেলেন ঢালিউডের কিং খান বলে খ্যাত শাকিব খানকে। আর সেই ছবির আরো একটি চমক হলেন আরেফিন শুভ।

প্রথমবারের মতো খলনায়কের ভূমিকায় শুভর আগমন ঘটে এ ছবিতে। শাকিব-জয়া-শুভ এ তিনজনের প্রেম রসায়নে ছবিটি হিট। বিশেষ করে ছবিতে শুভ-জয়াকে নিয়ে মালয়েশিয়া নির্মিত চন্দন সিনহার আমি নিঃস্ব হয়ে যাব জাননা, যখন তোমায় পাবনা’ গানটি বেশ সাড়া ফেলে। ছবিটি মুক্তি পায় ২০১৩ সালে।

জয়া ভক্তদের জন্য নিয়মিত ভাবে ভাল কাজ উপহার দিয়ে যাচ্ছেন। পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী ছবিটির সাফল্য লাভের পর পরিচালক সাফি উদ্দিন সাফি এবার নির্মাণ করছেন পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী টু। সিনেমাতে ফের জয়া-শাকিব জুটিকে দর্শক পর্দায় দেখতে পাবে। গুণী অভিনেত্রী জয়া তার অভিনয় দিয়ে দেশের মিডিয়া জগৎকে আরও সমৃদ্ধ করবেন।

উপহার দেবেন ডুবসাঁতার ও পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনীর মতো আর অনেক চলচ্চিত্র, সকলের এটাই প্রত্যাশা। অবশ্য সিক্যুয়ালের এ ছবিটি মুক্তির আগেই নতুন আরেকটি ছবি প্রেক্ষাগৃহে আসতে চলেছে। সবকিছু ঠিক থাকলে আগামী মাসেই আসছে জয়া অভিনীত আরেক আলোচিত ছবি জিরো ডিগ্রি।

এতে টিভি পর্দার জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ রয়েছেন মুখ্য ভূমিকায়। ছবিটি প্রসঙ্গে জয়া বলেন, এটি পূর্ণাঙ্গ একটি বাণিজ্যিক ঘরানার ছবি। এরই মধ্যে ছবিটির গানগুলো দর্শক গ্রহণ করেছেন। সে ধারাবাহিকতায় ছবিটি দর্শক হলে গিয়ে দেখবেন- এমনটাই প্রত্যাশা আমার।

দেশের এ জনপ্রিয় অভিনেত্রী দেশের বাইরে গিয়েও সুনাম অর্জন করেছেন। ঢালিউডের পর্দা কাঁপিয়ে টলিউডে বেশ প্রশংসা কুড়ান জয়া। অরিন্দম শীলের আবর্ত ছবিতে অভিনয় করে দর্শক আলোচনার মধ্যমণি হিসেবে অবস্থান করে নেন তিনি। এরপর বেশ কয়েকটি কলকাতার ছবির প্রস্তাব পেলেও তা বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিয়েছেন জয়া।

তখন পূর্ণ্যদৈর্ঘ্য প্রেমকাহিনী টু ছবির শুটিংয়ে বেশ ব্যস্ততার মধ্যে ছিলেন এ অভিনেত্রী। অবশ্য কিছুদিন পরই সে ব্যস্ততা যখন কেটে যায় গত বছরের ডিসেম্বর মাসে আবারও কলকাতার ছবিতে অভিনয় শুরু করেন জয়া। সৃজিত মুখার্জির পরিচালনায় ‘রাজকাহিনী’ ছবিতে অভিনয়ের জন্য সে মাসেই উড়ে যান কলকাতায়।

বর্তমানে সেখানেই তিনি অবস্থান করছেন এ ছবির শুটিংয়ে।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: