রবিবার, ১৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

জয়নুল সম্মাননা পেলেন ভারত ও বাংলাদেশের দুই শিল্পী



14. joynul abedinনিউজ ডেস্ক::
শিল্পকলায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ভারতের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী অধ্যাপক গোলাম মোহাম্মদ শেখ এবং বাংলাদেশের প্রখ্যাত শিল্পী অধ্যাপক সমরজিৎ রায় চৌধুরী ‘জয়নুল সম্মাননা’ লাভ করেছেন।
শিল্পাচার্য জয়নুল আবেদিনের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদ এই সম্মাননা প্রদান করে। সোমবার চারুকলা অনুষদের বকুল তলায় এক বর্ণাঢ্য অনুষ্ঠানে তাঁদের এই সম্মাননা দেয়া হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ছিলেন শিল্পাচার্য জয়নুল আবেদিনের সহধর্মিনী মিসেস জাহানারা আবেদিন এবং শিল্পী শাহাবুদ্দিন আহমেদ ও শিল্পী রফিকুন নবী বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন চারুকলা অনুষদের ডিন প্রফেসর নিসার হোসেন। শুভেচ্ছা বক্তব্য দেন বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী কমিটির আহবায়ক প্রফেসর মোহাম্মদ ইউনুস।

ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক শিল্পাচার্য জয়নুল আবেদিনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি ছিলেন অত্যন্ত সৎ ও সহজ-সরল মানুষ। তিনি শিল্পাচার্যকে শিক্ষা, মানবতা ও সৌন্দর্যবোধের আচার্য হিসাবেও অভিহিত করেন।
উপাচার্য বলেন, শিল্পাচার্য বাংলাদেশে শিল্পের ভিত রচনা করে গেছেন। সত্যান্বেষী এই শিল্পীর জীবন ও কর্ম অনুসরণের মাধ্যমে আলোকিত মানুষ হিসাবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানে বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনীতে অংশগ্রহণকারী চারুকলা অনুষদের ৮টি বিভাগের ৪৩জন সেরা শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: