বুধবার, ১৪ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ১ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ



কোভিড-১৯ আতঙ্কে কারাগারে দিনযাপন করছেন সৌদি আরবের প্রিন্সেস বাসমাহ বিনতে সৌদ। কারাগারে তার সঙ্গী মেয়েও করোনা সংক্রমণের ভয়ে আছেন।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, কোনো ধরনের অভিযোগ ছাড়াই মেয়েসহ এক বছর ধরে জেলে বন্দি আছেন ৫৬ বছর বয়সী প্রিন্সেস বাসমাহ। কারামুক্তির জন্য তিনি আবেদন জানালেও এতে সাড়া দেয়নি সৌদি কর্তৃপক্ষ।

জানা গেছে, প্রিন্সেস বাসমাহ ও তার মেয়ে রিয়াদের আল-হাইর কারাগারে বন্দি আছেন। এর মধ্যে ওই কারাগারে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। প্রিন্সেস বাসমাহ ও তার মেয়ে করোনায় আক্রান্ত হতে পারেন বলে আশঙ্কায় আছেন বলে পরিবার জানিয়েছে। তবে এ বিষয়ে সৌদির কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

গত বছরের মার্চে রহস্যজনকভাবে অদৃশ্য হয়ে যান প্রিন্সেস বাসমাহ। এর পর তাকে আর প্রকাশ্যে দেখা যায়নি। সুদর্শনী বাসমাহ সৌদি রাজপরিবারের রহস্যময় চরিত্র।

সৌদি রাজপরিবারের সদস্য প্রিন্সেস বাসমাহকে নারী অধিকার ও সাংবিধানিক রাজতন্ত্রের সমর্থক হিসেবে দেখা হয়।

গত মাসে এক টুইটে প্রিন্সেস বাসমাহ দাবি করেন, তাকে অপহরণের পর কোনো অভিযোগ ছাড়াই কারাগারে বন্দি করে রাখা হয়েছে। তার সঙ্গে নিজের ২৮ বছর বয়সী মেয়েও রয়েছে।

তিনি আরও জানান, তার স্বাস্থ্যের অবস্থা খুবই খারাপ। এ অবস্থায় তিনি মারাও যেতে পারেন। তাই তিনি সৌদির বাদশাহ ও যুবরাজের কাছে মুক্তির আবেদন জানান।

প্রিন্সেস বাসমাহর ওই টুইট পরে মুছে ফেলা হয়। দীর্ঘদিন ধরে কারাবন্দি বাসমাহর মুক্তির বিষয়ে সৌদি কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: