শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

জীবিত নারীকে মৃত ঘোষণা !



DMC-375x500নিউজ ডেস্ক:: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে বেঁচে থেকেও ডেথ সার্টিফিকেট পাওয়া সেই নারী এবার সত্যিই মারা গেছেন। শুক্রবার তার মৃত্যু হয়েছে। তবে শুক্রবার কখন মারা গেছেন নাম না জানা পঞ্চাশোর্ধ্ব এই নারী- চিকিৎসকদের কাছে সাংবাদিকরা এমন প্রশ্ন করলে তার উত্তর না দিয়ে বরং দুর্ব্যবহারই করেন তারা।

এরআগে বৃহস্পতিবার ওই নারীকে মৃত ঘোষণা করেন ঢামেক চিকিৎসকরা। ট্রলিতে করে যখন তাকে মর্গে নিয়ে যাওয়া হচ্ছিল ঠিক সে সময়েই নড়ে ওঠেন তিনি। ঘটনা দেখে চিৎকার করে ওঠেন ওয়ার্ড বয় ও বেলাল ও ডোম আজিজ।

পরে আবার তাকে ঢামেকের নতুন ভবনের ৮০২ নম্বর ওয়ার্ডের ৭ নম্বর ইউনিটের ৬ নম্বর বেডে রাখা হয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২ ডিসেম্বর এই নারীকে চরম অসুস্থ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করার নির্দেশ দেন হাসপাতাল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোস্তাফিজুর রহমান। দুইদিন চিকিৎসার পর হঠাৎ করে বৃহস্পতিবার দুপুরে ওই রোগীর খিচুনি ওঠে। একপর্যায়ে বন্ধ হয়ে যায় শ্বাস-প্রশ্বাস। তখন সবাই মনে করেন তিনি মারা গেছেন। পরে ওই ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসক নীলুফা নীলাকে বিষয়টি জানালে তিনি ডেথ সার্টিফিকেট লিখে দেন।

জীবিত থেকে ডেথ সার্টিফিকেট পেয়ে মর্গের পথ থেকে ফিরে আসা ওই নারীকে শুক্রবার মিষ্টি-রুটি খেতে দেখা গেলেও শেষ পর্যন্ত তিনি তার নামটি বলে যেতে পারেননি। কারণ, শেষ পর্যন্তও তিনি কথা বলেননি। তার পরিচয়টা পঞ্চাশোর্ধ্ব নারীই থেকে গেল।

সংবাদটি শেয়ার করুন

Developed by: