রবিবার, ৭ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

জিহাদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রুল



3. jihadনিউজ ডেস্ক::
রাজধানীর শাজাহানপুরে পানির পাইপে পড়ে মারা যাওয়া শিশু জিহাদের পরিবারকে কেন ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে জিহাদের মৃত্যুতে ফায়ার সার্ভিস, ওয়াসা, রেলওয়ে ও সিটি করপোরেশনের অবহেলা কেনও অবৈধ ঘোষণা করা হবে না তাও জানতে চেয়েছেন আদালত।

রবিবার বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ ও ফারাহ মাহবুবের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেছেন। গত ২৮ ডিসেম্বর জিহাদের পরিবারকে ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে হাইকোর্টে রিট অাবেদন করেন চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের কর্মকর্তা ও আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম।

এ বিষয়ে পৃথক শুনানিতে সারাদেশে ফায়ার সার্ভিস, ওয়াসা ও রেলওয়ে কর্তৃপক্ষের ঠিক কী পরিমাণ অরক্ষিত ঢাকনাবিহীন পাইপের গর্ত, ম্যানহোল ও পয়ঃনিষ্কাশন পাইপ রয়েছে তার একটি তালিকা তৈরি করতে কেনও নির্দেশ দেওয়া হবে না তাও জানতে চাওয়া হয়। এছাড়া গত দুই বছরে ফায়ার সার্ভিস কী পরিমাণ যন্ত্রপাতি কিনেছে এবং প্রশিক্ষণ নিয়েছে তার তথ্য আগামী মে মাসের ১৫ তারিখের মধ্যে জানাতেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২৬ ডিসেম্বর রাজধানীর শাজাহানপুরে বাসার কাছে খেলতে গিয়ে একটি ঢাকনাবিহীন পানির পাম্পের পাইপে পড়ে যায় জিহাদ। ফায়ার সার্ভিস কর্মীরা চেষ্টা করেও তাকে উদ্ধার করতে পারেননি। ২৩ ঘণ্টা পর স্থানীয় কয়েকজন তরুণের প্রচেষ্টায় পাইপটির ভেতর থেকে জিহাদকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: