বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

জিপিএ ৫ এ এগিয়ে সিলেট, পাশে সুনামগঞ্জ



সিলেট ডেস্ক:: সিলেট বিভাগের চার জেলার মধ্যে পাশের হারে এগিয়ে রয়েছে সুনামগঞ্জ জেলা। আর পাশের হাওে সবচেয়ে পিছিয়ে রয়েছে মৌলভীবাজার জেলা। আর জিপিএ ৫ এ এগিয়ে রয়েছে সিলেট জেলা আর পিছিয়ে রয়েছে সুনামগঞ্জ জেলা।

সুনামগঞ্জ জেলায় ২৪ হাজার ৭৫০ পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১৭ হাজার ৮৭৯ জন। এরমধ্যে ৮ হাজার ৯২ জন ছেলে এবং ৯ হাজার ৭৮৭ জন মেয়ে। জেলায় সর্বমোট পাশের হার ৭২.২৪ শতাংশ। আর জিপিএ ৫ পেয়েছে ২৬৪ জন। এরমধ্যে ১৩২ জন ছেলে এবং ১৩২ জন মেয়ে।

সিলেট জেলায় ১৪০০ জন জিপিএ ৫ পেয়েছে। এরমধ্যে ছেলে ৭৪৪ জন এবং মেয়ে ৬৫৬ জন। জেলায় মোট পরীক্ষার্থী ছিল ৪১ হাজার ৮৫৬ জন। আর পাশ করেছে ২৯ হাজার ৪৬০ জন। এরমধ্যে ১৩ হাজার ২৫০ জন ছেলে এবং ১৬ হাজার ২১০ জন মেয়ে। সেই হিসেবে জেলায় সবমোর্ট পাশের হার ৭০.৩৮ শতাংশ।

হবিগঞ্জ জেলায় মোট পরীক্ষার্থী ছিল, ২১ হাজার ৮৭৭ জন। আর পাশ করেছে ১৫ হাজার ৬৪৮ জন। এরমধ্যে ছেলে ৬ হাজার ৯৬১ জন এবং মেয়ে ৮ হাজার ৬৮৭ জন। সেই হিসেবে জেলায় সবমোর্ট পাশের হার ৭১.৫৩ শতাংশ। আর জিপিএ ৫ পেয়েছে ৪৫৫ জন। এরমধ্যে ছেলে ২৫৩ জন এবং মেয়ে ২০২ জন।

মৌলভীবাজার জেলায় মোট পরীক্ষার্থী ছিল ২৪ হাজার ৬৮৮ জন। আর পাশ করেছে ১৭ হাজার ১৭৫ জন। এরমধ্যে ছেলে ৭ হাজার ১৫৬ জন এবং মেয়ে ১০ হাজার ১৯ জন। সেই হিসেবে জেলায় সবমোর্ট পাশের হার ৬৯.৫৭ শতাংশ। আর জিপিএ ৫ পেয়েছে ৬৩৮ জন। এরমধ্যে ছেলে ২৯৭ জন এবং মেয়ে ৩৪১ জন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: