মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

জাল পাসপোর্ট নিয়ে ধরা খেলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো



পাসপোর্ট জালিয়াতি করে প্যারাগুয়েতে ঢুকে পড়ায় আটক হলেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো। বুধবার ব্রাজিলের বিশ্বকাপজয়ী এই তারকা এবং তার ভাইকে জাল পাসপোর্ট ও কাগজপত্রসহ আটক করা হয়েছে বলে জানিয়েছে প্যারাগুয়ের কয়েকটি গণমাধ্যম।

প্যারাগুয়ের গণমাধ্যমের খবর অনুযায়ী, ব্রাজিলিয়ান সুপারস্টারের হোটেল রুমে তল্লাশি চালিয়ে জাল পাসপোর্ট ও অন্যান্য ভুয়া কাগজপত্র পেয়েছে দেশটির পুলিশ। প্যারাগুয়ের অভিবাসন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভুয়া কাগজপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

প্রতিবেদনে এসেছে, রোনালদিনহোর কাছ থেকে যে পাসপোর্ট পাওয়া গেছে তাতে তার নাম, জন্মস্থান এবং জন্মতারিখ-সব ঠিকই আছে। কেবল নাগরিকত্বের জায়গায় ব্রাজিলের বদলে প্যারাগুয়ে লিখে বদল করা হয়েছে।

২০১৮ সালের নভেম্বরে রোনালদিনহোর ব্রাজিলিয়ান পাসপোর্ট জব্দ করে সরকার। অনুমোদন না নিয়ে দেশটির লেক গুয়াইবাতে একটি চিনির কল বানানোয় তাকে ২৩ লাখ ডলার জরিমানা করা হয়েছিল। সেই জরিমানা দিতে না পারায় পাসপোর্ট জব্দ করা হয়।

এরই মধ্যে বুধবার একটি দাতব্য প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূত হিসেবে প্যারাগুয়ে গিয়েছেন রোনালদিনহো। সেখানে হোটেলে উঠার পর কর্মকর্তারা কাগজপত্র পরীক্ষা করতে গিয়ে জাল পাসপোর্ট পেয়েছেন বলে দেশটির গণমাধ্যমের খবর।

যদিও প্যারাগুয়ের স্বরাষ্ট্রমন্ত্রী ইউকলিডস একেভেডো জানিয়েছেন, রোনালদিনহোকে গ্রেপ্তার করা হয়নি, তার বিষয়ে অভিযোগ তদন্ত করা হচ্ছে। তিনি বলেন, তারা (রোনালদিনহো এবং তার ভাই) গ্রেপ্তার হননি। তারা বিচারিক তদন্তে আছেন এবং তাদের সাক্ষ্য প্রমাণ নেয়া হবে। তারপর সিদ্ধান্ত হবে গ্রেপ্তার করা হবে কি হবে না।

খেলোয়াড়ি জীবনে ব্রাজিলের বড় তারকা ছিলেন রোনালদিনহো। ২০০২ সালে দেশের হয়ে জিতেছেন বিশ্বকাপও। খেলেছেন বার্সেলোনা, প্যারিস সেন্ট জার্মেই, মিলানের মতো বড় ক্লাবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: