রবিবার, ১৭ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

জার্মানির মসজিদে দুর্বৃত্তের অগ্নিসংযোগ, ব্যাপক ক্ষয়-ক্ষতি



আন্তর্জাতিক ডেস্ক:: জার্মানির নর্থ রাইন ওয়েস্টফ্যালিয়া অঙ্গরাজ্যের হ্যাগেন শহরে একটি মসজিদে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। শনিবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে এ অগ্নিসংযোগের ঘটনাটি ঘটে। অগ্নিকাণ্ডে মসজিদটির ব্যাপক ক্ষয়-ক্ষতি হলেও কোনো প্রানহানীর ঘটনা ঘটেনি বলে মসজিদ কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

হ্যাগেন গ্রেট মস্ক মসজিদের কমিটি প্রধান ওমর ওরাল তুরস্ক ভিত্তিক সংবাদমাধ্যম আনাদলু এজেন্সি’কে জানান, এক দুর্বৃত্ত মসজিদের বাইরে জমিয়ে রাখা বিভিন্ন খালি বাক্সের স্তুপে আগুন লাগিয়ে পালিয়ে যায় এবং সেটি খুবই দ্রুত মসজিদ জুড়ে ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের সঙ্গে সঙ্গেই পুরো মসজিদ ঘন ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়।

মসজিদে প্রবেশের মূল দরজা থেকে শুরু করে ভেতরের সব আসবাবপত্র পুড়ে গেছে বলে জানান তিনি। তবে এ ঘটনায় কোনো প্রাণহানী না হওয়ায় তিনি স্বস্তি প্রকাশ করেন।

অগ্নিকাণ্ডের ঘটনার একটি ভিডিও মসজিদের নিরাপত্তা ক্যামেরায় ধরা পড়েছে। সেখানে দেখা যায় একজন লোক তার পকেট থেকে কিছু একটা জিনিস বের করে মসজিদের জমিয়ে রাখা স্তুপের ওপর ফেলছে এবং এর সঙ্গে সঙ্গেই সেখানে আগুন জ্বলে উঠছে। এই ভিডিও ফুটেজ ইতিমধ্যেই স্থানীয় পুলিশের কাছে দেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: