শনিবার, ৮ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «  

জামিন হয়নি খালেদার, আপিল শুনবেন হাইকোর্ট



নিউজ ডেস্ক:: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় হাইকোর্টে জামিন হয়নি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার। তবে এ মামলায় সাত বছরের সাজা থেকে খালাস চেয়ে করা তার আপিল শুনানির জন্য গ্রহণ করেছে হাইকোর্ট। একই সঙ্গে এ মামলায় বিচারিক আদালতের সকল নথি দুই মাসের মধ্যে জমা দিতে আসামিপক্ষের আইনজীবীদের নির্দেশ দিয়েছেন আদালত।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার খালেদার আপিল শুনানির জন্য গ্রহণ করে এসব আদেশ দেন।এ মামলায় বিচারিক আদালত খালেদা জিয়াকে অর্থদণ্ডের যে রায় দিয়েছিল সেটি স্থগিত করেছে হাইকোর্ট। আজ খালেদা জিয়ার আইনজীবীরা এ মামলায় তার জামিনের আবেদন করেন।

আদালত বলেন, এ মামলায় জামিন দিলেও অন্য মামলায় (জিয়া অরফানেজ ট্রাস্ট) তার ১০ বছরের সাজা রয়েছে, তাই এখনই জামিন নয় মন্তব্য করে বিচারিক আদালতের নথি তলব করেন হাইকোর্ট।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত বছরের ২৯ অক্টোবর ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াসহ অন্য আসামিদের সাত বছর করে কারাদণ্ড, প্রত্যেককে ১০ লাখ টাকা করে অর্থদণ্ড এবং চ্যারিটেবল ট্রাস্টের নামে যে জমি কেনা হয়েছিল তা বাজেয়াপ্ত করার নির্দেশ দেন।এরপর সাজা থেকে খালাস ও জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন খালেদা।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে আসা অর্থ আত্মসাতের অভিযোগে ২০১১ সালে রাজধানীর তেজগাঁও থানায় খালেদা জিয়াসহ মোট চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। ২০১৪ সালের ১৯ মার্চ অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: