শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

জাতির কাছে ক্ষমা চাইলেন এ কে খন্দকার



নিউজ ডেস্ক:: বঙ্গবন্ধুকে নিয়ে অসত্য তথ্য উপস্থাপন করার জন্য আনুষ্ঠানিকভাবে ক্ষমা চেয়েছেন সাবেক মন্ত্রী এ কে খন্দকার। শনিবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে হাজির হয়ে ‘১৯৭১: ভেতরে বাইরে’ বইটিতে ইতিহাস বিকৃত হওয়ায় জাতির কাছে ক্ষমা প্রার্থনা করেন তিনি।

এ সময় এ কে খন্দকার বলেন, আমার বইয়ে ‘জয় পাকিস্তান’ এই অংশটুকুর জন্য দেশপ্রেমিক অনেকেই কষ্ট পেয়েছেন। এই অংশটুকু আমার বইতে যেভাবেই আসুক না কেন এ অসত্য তথ্যের দায়ভার আমার এবং বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণে কখনোই ‘জয় পাকিস্তান’ শব্দ দুটি বলেননি।

তিনি বলেন, আমি আমার বইয়ের ৩২ পৃষ্ঠায় উল্লেখিত বিশেষ অংশ সম্বলিত পুরো অনুচ্ছেদ প্রত্যাহার করে নিচ্ছি এবং একই সাথে জাতির কাছে ও বঙ্গবন্ধুর বিদেহী আত্মার কাছে ক্ষমা চাচ্ছি।

এর আগে গত মাসে একটি টেলিভিশন চ্যানেলে এ বিষয়ে ক্ষমা চাইলেও এবার প্রথমবারের মতো সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতির কাছে ক্ষমা চাইলেন সাবেক মন্ত্রী এ কে খন্দকার (বীর উত্তম)।

এদিকে, এ কে খন্দকারকে স্বাধীন বাংলাদেশে বিমানবাহিনীর প্রধানের দায়িত্ব দিয়েছিলেন বঙ্গবন্ধু। এক-এগারোর পর ‘যুদ্ধাপরাধীদের বিচার’ দাবিতে গঠিত প্ল্যাটফর্মের নেতা ছিলেন তিনি। আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট ক্ষমতায় আসার পর পরিকল্পনামন্ত্রীর দায়িত্ব দেয়া হয় তাকে।

২০১৪ সালে মন্ত্রিত্ব ছাড়ার পর প্রকাশ করেন নিজের আত্মজীবনী ‘১৯৭১ : ভেতরে বাইরে’। বইটির ৩২ নম্বর পৃষ্ঠায় উল্লেখ আছে, বঙ্গবন্ধু ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের শেষে ‘জয় পাকিস্তান’ বলেছিলেন। ওই তথ্য উল্লেখ করায় সমালোচনার মুখে পড়েন এ কে খন্দকার।

সংবাদটি শেয়ার করুন

Developed by: