শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

জাকির নায়েকের বিরুদ্ধে পুলিশি তদন্ত সম্পন্ন



আন্তর্জাতিক ডেস্ক:: মালয়েশিয়ায় অবস্থানরত বিতর্কিত ইসলামি বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে তদন্ত কার্যক্রম শেষ করেছে দেশটির পুলিশ। পরবর্তী পদক্ষেপের জন্য অ্যাটর্নি জেনারেল চেম্বারের নির্দেশনার অপেক্ষায় রয়েছে তারা। সংবাদমাধ্যম মালয়েশিয়ান ইনসাইট এর প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

মালয়েশিয়ায় ধর্ম ও জাতিগত ইস্যুকে স্পর্শকাতর বিবেচনা করা হয়। দেশটির ৬০ শতাংশ মানুষ মুসলমান আর বাকিরা চীন ও ভারতের নৃতাত্ত্বিক জনগোষ্ঠী। এদের বেশিরভাগই সনাতন ধর্মাবলম্বী। সম্প্রতি জাকির মন্তব্য করেছেন, ভারতের সংখ্যালঘু মুসলমানদের চেয়ে মালয়েশিয়ায় থাকা সংখ্যালঘু হিন্দুরা শতগুণ বেশি অধিকার ভোগ করছে। তিনি আরও বলেন, মালয়েশিয়ায় বসবাসকারী হিন্দুরা মাহাথিরের নয়,ভারতের প্রধানমন্ত্রীর সমর্থক। এই মন্তব্যের জেরে জাকির নায়েককে মালয়েশিয়া থেকে বের করে দেওয়ার প্রসঙ্গটি আলোচনায় আসে। এ ঘটনায় পুলিশি তদন্ত চলছে। এ বিষয়ে দুইবার পুলিশের জেরার মুখেও পড়তে হয়েছে তাকে।

সোমবার সংবাদমাধ্যম মালয়েশিয়ান ইনসাইট এর প্রতিবেদনে বলা হয়, পুলিশ ইতোমধ্যে জাকির নায়েকের বিরুদ্ধে পরিচালিত তদন্ত কার্যক্রম শেষ করেছে। বুকিত আমান অপরাধ তদন্ত দফতরের পরিচালক হুজির মোহাম্মদ বলেন, তারা পাবলিক প্রসিকিউটরের কাছে জাকির নায়েকের তদন্তের ব্যাপারে বিস্তারিত জানিয়েছেন। হুজির বলেন, ভারতীয় ও মালয়েশীয়রা প্রধানমন্ত্রীকে সমর্থন করছে না জাকির নায়েকের এমন বক্তব্যের বিরুদ্ধে ৫০৪ ধারায় তদন্ত কার্যক্রম শুরু করে পুলিশ। এবিষয়ে বেশ কয়েকজনের সাক্ষাৎকারও নেওয়া হয়েছে।

ভারতের আদালতে অর্থপাচার ও ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর মধ্য দিয়ে জিহাদি কার্যক্রম উদ্বুদ্ধ করার অভিযোগ রয়েছে জাকিরের বিরুদ্ধে। দিল্লির পক্ষ থেকে তাকে ফেরত পাঠানোর আনুষ্ঠানিক আবেদন করা হলে ২০১৮ সালে মাহাথির এ ব্যাপারে অনিচ্ছা প্রকাশ করেছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: