মঙ্গলবার, ৪ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «  

জন্মদিনে সন্তান আইজানের সঙ্গে শাবনূর



imagesবিনোদন ডেস্ক:: নব্বই পরবর্তী বাংলা চলচ্চিত্রের সফল নায়িকাদের মধ্যে অন্যতম শাবনূর। স্নিগ্ধ চেহারা ও প্রাণবন্ত অভিনয়ের মাধ্যমে তিনি খুব দ্রুতই চলচ্চিত্রে স্থায়ী আসন করে নেন। বর্তমানে চলচ্চিত্র থেকে দূরে থাকলেও বাংলা চলচ্চিত্র নিয়ে কথা বললে শাবনূরের নাম আলোচনায় আসবেই।
শাবনূর ১৯৭৯ সালে ১৭ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তার পর্দার পেছনের নাম নূপুর। প্রথম চলচ্চিত্র কিংবদন্তি পরিচালক এহতেশামের ‘চাঁদনী রাতে’। ‘চাঁদনী রাতে’ চলচ্চিত্রটি ১৯৯৩ সালের ১৫ অক্টোবর মুক্তি পায়। সাব্বিরের বিপরীতে অভিনীত চলচ্চিত্রটি ব্যবসায়িকভাবে ব্যর্থ হয়। পরে সালমান শাহ’র সঙ্গে জুটি বেঁধে সফলতা পান। এটি বাংলাদেশের চলচ্চিত্রে সফল জুটিগুলোর অন্যতম।
সালমান মৃত্যু পরবর্তী সময়ে ওমর সানী, রিয়াজ, শাকিব খান ও ফেরদৌসসহ অন্যদের সঙ্গে অভিনয় করে সফল হন শাবনূর। এর মধ্যে রিয়াজের সঙ্গে অর্ধশত চলচ্চিত্রে জুটি বাঁধেন। তিনি প্রায় ২শ’ এর মতো চলচ্চিত্রে অভিনয় করেছেন।
উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে তোমাকে চাই, স্বপ্নের ঠিকানা, বিয়ের ফুল, ভালবাসা কারে কয়, দুই বধু এক স্বামী, ব্যাচেলর, দুই নয়নের আলো, নিরন্তর, এক টাকার বউ প্রভৃতি।
জনপ্রিয় এই শিল্পী তার ৩৫তম জন্মদিন উদযাপন করেছেন একেবারেই ঘরোয়াভাবে। এবারের জন্মদিন একমাত্র পুত্রসন্তান আইজান ও পরিবারের সঙ্গে কাটিয়েছেন তিনি।
আর কদিন পরেই নতুন ইংরেজী বছর। নতুন বছরে ক্যারিয়ারকে চাঙ্গা করে তুলবেন বলে আশা করছেন মিডিয়া সংশ্লিষ্টরা। কারণ এর আগে সালাউদ্দিন লাভলুর ‘মোল্লাবাড়ীর বউ’ ছবিতে শাবনূরকে দেখেছেন দর্শকরা।
আসছে নতুন বছরে ‘জনম জনম’ ছবিতে আবারো অভিনয় করতে দেখা যাবে তাকে। এ ছবিতে আরো থাকছেন নিপূণ ও চিত্রনায়ক রিয়াজ। এখানেই শেষ নয়। নতুন বছরে তিনি পরিচালনার আসনে বসবেন বলে জানা যায়। তৈরি করবেন নতুন মুখ নিয়ে নতুন ছবি।
শাবনূর ২০১২ সালে অস্ট্রেলিয়ায় নাগরিকত্ব লাভ করেন। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর তিনি পুত্রসন্তানের মা হন। স্বামী অনিক মাহমুদসহ ভালোই কাটছে তার সময়। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ছিলো মোস্তাফিজুর রহমান মানিকের ‘কিছু আশা কিছু ভালোবাসা’। ২০১৩ সালের ২০ সেপ্টেম্বর ছবিটি মুক্তি পায়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: