মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

জনশক্তি রফতানিতে পতন হয়েছে



13.fokhrulনিউজ ডেস্ক::
সরকারের ব্যর্থতায় মধ্যপ্রাচ্যসহ অন্যান্য দেশে জনশক্তি রফতানিতে পতন হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শুক্রবার সকাল ১০টায় ‘বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম’র ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়ার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, মালয়েশিয়ার সঙ্গে সরকারের তেমন কোনো সুনির্দিষ্ট চুক্তি হয়নি। যে চুক্তি হয়েছে সেটি হচ্ছে সাধারণ চুক্তি। – ‘মালয়েশিয়াসহ মধ্যপ্রাচ্যে আমাদের দেশের লোকজন আগে থেকেই যেতেন। যা আওয়ামী সরকারের কর্মকা-ের কারণে বন্ধ হয়ে গেছে। এখন তারা (সরকার) প্রচার করছে মালয়েশিয়ার সঙ্গে জনশক্তি রফতানির ব্যাপারে চুক্তি হয়েছে। হলেতো ভালোই। কিন্তু সরকার কোনো চুক্তিই প্রকাশ করেনি। কাজেই আসলে তারা কী চুক্তি করছে তা তারাই জানেন।

তিনি বলেন, আজকে মুক্তিযুদ্ধের প্রজন্মের প্রতিষ্ঠাবার্ষিকীতে নেতাকর্মীরা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানিয়ে শপথ নিয়েছে এ স্বৈরাচারী সরকারের পতন না হওয়া পযর্ন্ত তারা রাজপথে থেকে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে।
এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক এএসএম শফিউজ্জামান খোকন, মুক্তিযুদ্ধ প্রজন্ম দলের সভাপতি শামা ওবায়েদ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: