মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ছয় মাসেও নতুন কমিটি গঠন করতে পারেনি সিলেট মহানগর ছাত্রলীগ



নিউজ ডেস্ক:: নতুন কমিটি গঠনের জন্য প্রায় ছয় মাস আগে পদপ্রত্যাশীদের জীবন বৃত্তান্ত (সিভি) গ্রহণ করা হলেও আলোর মুখ দেখেনি সিলেট মহানগর ছাত্রলীগের কমিটি। ফলে গত ছয়মাস ধরে কমিটি ছাড়াই বিভিন্ন গ্রুপ-উপগ্রুপে বিভক্ত হয়ে চলছে সিলেট মহানগর ছাত্রলীগ।

২০১৫ সালের ২০ জুলাই আব্দুল বাছিত রুম্মানকে সভাপতি ও আব্দুল আলীম তুষারকে সাধারণ সম্পাদক করে মহানগর ছাত্রলীগের ৪ সদস্যবিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল। প্রায় সাড়ে ৩ বছরেও কমিটি পূর্ণাঙ্গ করতে না পারা এবং নানা অভিযোগে গত বছরের ২১ অক্টোবর বিলুপ্ত ঘোষণা করা হয় এ কমিটি। সেই সাথে সাধারণ সম্পাদককে করা হয় বহিষ্কার।

এছাড়া এদিনই নতুন কমিটি গঠন করার জন্য ১ নভেম্বরের মধ্যে পদপ্রত্যাশীদের জীবন বৃত্তান্ত (সিভি) জমা দেয়ার নির্দেশ দেন কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এ নির্দেশে পদপ্রত্যাশীরা জীবন বৃত্তান্ত জমা দিলেও হয়নি কমিটি।

গত ২৬ জানুয়ারি আবার মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষারের উপর আরোপিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। কিন্তু উদ্যোগ নেই নতুন কমিটি গঠনের।

এদিকে কমিটি না থাকায় দিন দিন সিলেটে অবস্থান হারাচ্ছে ছাত্রলীগ। ২০১৫ সালের পর থেকে কমিটি পূর্ণাঙ্গ না হওয়ায় অনেক নেতাকর্মী দীর্ঘদিন রাজনীতি করে পদ পাননি। এই ক্ষোভে অনেকে হয়েছেন প্রবাসী, কেউ কেউ আবার ছাত্ররাজনীতি বাদ দিয়ে যোগ দিয়েছেন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগে।সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনেও কমিটিবিহীন ছিল সিলেট মহানগর ছাত্রলীগ। দলীয় বিভিন্ন কর্মকান্ডেও দেখা গেছে এর প্রভাব।

সংবাদটি শেয়ার করুন

Developed by: