শনিবার, ১০ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৭ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ছাত্রাবাসে ছাত্রলীগের সংঘর্ষ, রংপুর মেডিক্যাল কলেজ বন্ধ



Rangpur131429088426নিউজ ডেস্ক::
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রংপুর মেডিক্যাল কলেজের ডা. মুক্তা ছাত্রাবাসে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে সংগঠনের কলেজ শাখার সভাপতি শহীদুজ্জামান শহীদসহ ১০ জন আহত হয়েছেন। এদের মধ্যে তিন ছাত্রলীগ নেতাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনাকে কেন্দ্র করে সম্ভাব্য সংঘর্ষের আশঙ্কায় কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে ছাত্রছাত্রীদের বেলা ৩টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

কলেজ সূত্র জানায়, রংপুর মেডিক্যাল কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের সরোয়ার গ্রুপের সঙ্গে কলেজ শাখার সভাপতি শহীদুজ্জামান শহীদ গ্রুপের মধ্যে মঙ্গলবার দফায় দফায় হাতাহাতি হয়। এরই জের ধরে বুধবার ভোর সাড়ে ৫টার দিকে ডা. মুক্তা ছাত্রাবাসে সরোয়ার গ্রুপ হামলা চালায়। এতে সংঘর্ষ বেধে যায় এবং ছাত্রলীগের সভাপতি শহীদসহ ১০ জন আহত হয়।

এ ঘটনার পর কলেজের একাডেমিক কাউন্সিল জরুরি সভা করেন। সভার সিদ্ধান্ত অনুযায়ী অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করে ছাত্রছাত্রীদের বেলা ৩টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

এদিকে শিক্ষার্থীরা জানান, আকস্মিক হল ত্যাগের নির্দেশ আসায় চরম বিড়ম্বনায় পড়েছেন তারা। এ ঘটনায় তারা তীব্র ক্ষোভ প্রকাশ করেন। এ ব্যাপারে মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. জাকির হোসেন ও উপাধ্যক্ষ অধ্যাপক আবু তালেবের সঙ্গে যোগাযোগ করার জন্য কলেজে গেলে তাদের কাউকেই পাওয়া যায়নি।
কোতোয়ালি থানার ওসি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: