মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

চীনকে শত মিলিয়ন ডলার সাহায্য দিচ্ছেন বিল গেটস



মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চীনকে ১০০ মিলিয়ন মার্কিন ডলার সাহায্য দেওয়ার কথা জানিয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস।

চীন সরকারকে পাঠানো বিল গেটসের চিঠির বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে চীনা সংবাদমাধ্যম সিনহুয়া।

বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন থেকে দেওয়া এই অর্থ করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় এবং এই ভাইরাসের গবেষণা, ভ্যাকসিন ও ওষুধ তৈরিতে খরচ করা হবে বলে জানানো হয়েছে।

এছাড়াও বিল গেটসের এমন সাহায্যের প্রশংসা করেছেন চীনা প্রেসিডেন্ট শি চিনপিং। গত ২০ ফেব্রুয়ারি বিল গেটসের চিঠির জবাবে তিনি লিখেন, বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের উদারতা এবং এই গুরুত্বপূর্ণ মুহূর্তে চীনা জনগণের প্রতি তাদের সংহতিপত্রের প্রশংসা করছি। আমি সংশ্লিষ্ট চীনা প্রতিষ্ঠানগুলোর সাথে আপনার সহযোগিতাকে আন্তরিকভাবে সমর্থন জানাচ্ছি।

বিশ্বব্যাপী এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৪৫৮ জনে। চীনের মূল ভূখণ্ডসহ বিশ্বব্যাপী ৭৮ হাজার ৫৭২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: