রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৬ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

চালু হচ্ছেনা সিলেট-শিলং-গৌহাটি বাস সার্ভিস



bangladesh-india-bus-service-300x160নিউজ ডেস্ক :: জটিলতা পেয়ে বসেছে সিলেট-শিলং-গৌহাটি সরাসরি বাস সার্ভিসে। শনিবার এ সার্ভিসটি চালু হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। এদিকে বাস সার্ভিস চালু হলেও অভ্যন্তরীন যাত্রী পরিবহন থেকে বিরত থাকতে সিলেটের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে সিলেটের বাস মালিক সমিতি। তবে আগামী সোমবার সার্ভিসটি চালূ হতে পারে বলে সূত্র জানায়। এ সার্ভিস চালু হলে গৌহাটির সাথে সিলেট হয়ে সরাসরি যোগাযোগের পথ সুগম হবে।

জানা গেছে, শুরুতে পরীক্ষামূলকভাবে ঢাকা থেকে সিলেট হয়ে বিআরটিসির বাস গৌহাটি পৌছাবে। এর আগে ঢাকা-কলকাতা-ঢাকা বাস সার্ভিস চালু হয়। সিলেট-শিলং-গৌহাটি বাস সার্ভিস চালুর ব্যাপারে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সিদ্ধান্তে ঢাকা থেকে সিলেট ও আসামের শিলং হয়ে গৌহাটি পর্যন্ত বাস সার্ভিস চালু হবে। গত ২২ ফেব্রুয়ারি সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে একটি আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, ঢাকা-সিলেট-শিলং-গৌহাটি রুটে পরীক্ষামূলক বাস সার্ভিস চালু করার। ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ভারত সরকারকে সিদ্ধান্তের বিষয়টি অবহিত করা হয়েছে। এরই প্রেক্ষিতে শনিবার থেকে পরীক্ষামূলকভাবে দু’দেশের মধ্যে আনুষ্ঠানিক বাস সার্ভিস চালুর প্রক্রিয়া চূড়ান্ত থাকলেও অনিবার্য কারণবশত বাস সার্ভিস চালুর দিনক্ষণ পিছিয়েছে।
সিলেটের বাস মালিক সমিতির নেতা আবুল কালাম চেয়ারম্যান জানান, আন্তর্জাতিকভাবে সার্ভিস চালু হওয়ায় আমরা স্বাগত জানাচ্ছি। তবে আন্তর্জাতিক যাত্রী ছাড়া অন্য যাত্রী বহন করার আশঙ্কা থেকে আমরা জেলা প্রশাসকের কাছে গত বৃহস্পতিবার চিঠি দিয়েছি। অভ্যন্তরীর যাত্রী যদি এ সকল গাড়িতে বহন করা হয় তবে আমরা তা মেনে নেবো না।

এ ব্যাপারে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক বাস সার্ভিস চালুর সত্যতা স্বীকার করে বলেন, শনিবার সকালে দক্ষিণ সুরমার গোটাটিকর থেকে গৌহাটির উদ্দেশ্যে যাত্রীবাহী বাস ছেড়ে যাওয়ার কথা ছিলো।

এ ব্যাপারে বিআরটিসির সিলেট ডিপো ম্যানেজার মেহেদী জানান, শনিবার বাস গৌহাটির উদ্দ্যেশে ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা যায়নি। শুনেছি দু’দিন পরে এ সার্ভিস চালু হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: