রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে আন্দোলনে ছাত্র পরিষদ



নিউজ ডেস্ক:: সরকারি চাকরিতে ঢুকতে আবেদনের বয়সসীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৫ বছর করার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। আজ শনিবার সকাল সাড়ে ১০টায় ক্যাম্পাসের টিএসসিতে রাজু ভাস্কর্যে অবস্থান নেয় শতাধিক চাকরিপ্রত্যাশী।

এ কর্মসূচিতে ৩৫ থেকে ৪০ জন আন্দোলনকারীকে অংশ নিতে দেখা গেছে। তবে সংগঠনটির দাবি সারাদেশ থেকে আন্দোলনকারীরা তাদের সঙ্গে যোগ দিচ্ছেন। আন্দোলনকারীরা ৩৫, ৩৫.. বলে স্লোগান দিচ্ছেন। সংগঠনটির মুখপাত্র ইমতিয়াজ হোসেন বলেন, আমরা সকাল থেকে এখানে অবস্থান নিয়েছি। সারাদেশ থেকে চাকরি প্রত্যাশিরা আমাদের সঙ্গে যোগ দিচ্ছেন। আমরা আমাদের দাবি পূরণের সুনির্দিষ্ট আশ্বাস না পাওয়া পর্যন্ত এখানে অবস্থান করব।

তিনি বলেন, আবারও সরকারের কাছে দাবি করছি, দ্রুত সময়ের মধ্যে আমাদের এ দাবি মেনে নিয়ে চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা হোক।

উল্লেখ্য, সরকারি চাকরিতে ঢোকার বয়স ৩৫ বছরে উন্নীত করতে দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছে চাকরিপ্রত্যাশী ও শিক্ষার্থীরা। তাদের দাবি পূরণে দশম সংসদে সংসদীয় কমিটি সুপারিশ জানালেও সরকার তা গ্রহণ করেনি। দশম সংসদে সেই প্রস্তাব উত্থাপন হলেও কণ্ঠভোটে তা নাকচ হয়ে যায়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: