সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

চলতি মাসে বাড়ছে না গ্যাস-বিদ্যুতের দাম



gus-smm20130622235639নিউজ ডেস্ক: খুব শিগগিরই বাড়ছে না গ্যাস ও বিদ্যুতের দাম। গণশুনানি শেষ হলেও বিভিন্ন তথ্য যাচাই-বাছাই করতে আরো সময়ের প্রয়োজন বলে জানিয়েছে এনার্জি রেগুলেটরি কমিশন। তাই ফেব্রুয়ারি থেকে দাম বাড়ার কথা থাকলেও তা হচ্ছে না বলে জানিয়েছে কমিশন।
গেল বছরের শেষ দিকে পাইকারি ও খুচরা উভয় পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব দেয় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডসহ পাঁচটি বিতরণকারী প্রতিষ্ঠান। পাশাপাশি প্রতি হাজার ঘনফুট গ্যাসের দাম ২৫ টাকা নির্ধারণের সরকারি সিদ্ধান্তের পর ভোক্তা পর্যায়ে গ্যাসের দাম বৃদ্ধির জন্য আবেদন করে বিতরণকারী প্রতিষ্ঠানগুলো।
তাদের আবেদনের প্রেক্ষিতে জানুয়ারিতে বিদ্যুৎ এবং ফেব্রুয়ারিতে গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাবের ওপর গণশুনানীর আয়োজন করে এনার্জি রেগুলেটরি কমিশন। শুনানি শেষে এ মাসে দাম বাড়ানোর ঘোষণা আসার কথা থাকলেও তা আপাতত করতে পারছে না কমিশন।
এখন বিভিন্ন তথ্য যাচাই-বাছাই চলছে। সব তথ্য পাওয়ার পরই সিদ্ধান্ত ঘোষণা করবে কমিশন। তবে এতে আরো কয়েক মাস সময় লাগতে পারে বলে জানিয়েছে কমিশন।
সর্বশেষ গ্যাসের দাম বাড়ানো হয় ২০০৯ সালের আগস্টে। আর বিদ্যুতের খুচরা দাম বেড়ে গেল বছরের মার্চে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: