রবিবার, ১ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

চট্টগ্রাম-নোয়াখালী আন্তঃজেলা বিরোধ নিরসন করা হবে : ভূমিমন্ত্রী



ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, দ্রুতই চট্টগ্রাম (সন্দ্বীপ) ও নোয়াখালীর আন্তঃজেলা বিরোধ নিরসন করা হবে। আমি ভাসানচর গিয়েছি। সেখান থেকে নোয়াখালীর হাতিয়া এবং সন্দ্বীপের বিভিন্ন অংশে জেগে ওঠা চরগুলো দেখেছি। দিন শেষে আমরা সবাই বাংলাদেশের নাগরিক। সকলের সাথে বসে দ্রুত এই সমস্যার সমাধান করা হবে।

বুধবার (৪ মার্চ) দুপুরে সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সুধীসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মন্ত্রী সন্দ্বীপের ভূমিহীনদের জন্য নতুন একটি গুচ্ছগ্রাম করে দেয়ার প্রতিশ্রুতি দেন অনুষ্ঠানে।

ভূমিমন্ত্রী আরও বলেন, একসময় উন্নয়ন হতো ঢাকা, বগুড়া, রংপুর কেন্দ্রিক। এখন উন্নয়ন হচ্ছে গ্রাম থেকে গ্রামান্তরে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে। পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। এই উন্নয়নকে গতিশীল করতে সকলে মিলে তার হাতকে শক্তিশালী করতে হবে।

স্থানীয় সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা ভূমিমন্ত্রীর কাছে দাবি করে বলেন, সন্দ্বীপকে বাংলাদেশের গোপালগঞ্জ হিসেবে তৈরি করা হচ্ছে যাতে এটি আওয়ামী লীগের ঘাঁটি হয়। তাই সন্দ্বীপের মানুষকে বঞ্চিত না করে ভূমিমন্ত্রীর নেতৃত্বে ষাট মৌজা সন্দ্বীপবাসীকে ফিরিয়ে দিয়ে এখানকার মানুষের হৃদয়ে স্থান করে নেবেন এটা আমাদের প্রত্যাশা। কারণ দিয়ারা জরিপের মধ্য দিয়ে সীমানা নির্ধারণ করলে ভাসানচর আমাদের প্রাপ্য। ভাসানচর সন্দ্বীপের ন্যায়ামস্তি ইউনিয়ন। অবিলম্বে দিয়ারা জরিপের মাধ্যমে জেগে ওঠা সন্দ্বীপের ভূমি সন্দ্বীপের মানুষের কাছে বুঝিয়ে দিতে মন্ত্রীর কাছে দাবি জানান এই এমপি।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহফুজুর রহমান সুমন ও উপজেলা যুবলীগ সভাপতি ছিদ্দিকুর রহমানের যৌথ সঞ্চালনায় সন্দ্বীপ উপজেলা পরিষদ মাঠে আয়োজিত সুধীসমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মাস্টার শাহজাহান।

সমাবেশে বক্তব্য রাখেন সন্দ্বীপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দিন মিশন, দীর্ঘাপাড় ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন টিটু, আজিমপুর ইউনিয়নের চেয়ারম্যান আজিজুর রহমান, সন্দ্বীপ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ রহিম উল্ল্যা, পৌর আওয়ামী লীগের সভাপতি মোক্তাদের মাওলা সেলিম প্রমুখ।

এর আগে বুধবার সকালে ভাসানচর ও হাতিয়া পরিদর্শন করেন ভূমিমন্ত্রী। পরে নবনির্মিত উপজেলা ভূমি অফিস উদ্বোধন করেন তিনি। প্রসঙ্গত, চট্টগ্রাম ও নোয়াখালী জেলার সীমানা নির্ধািরণ নিয়ে দীর্ঘদিন ধরে চলে বিরোধ চলে আসছে। এ নিয়ে বিভিন্ন সময় আন্দোলনও হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: