শনিবার, ২৮ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

ঘূর্ণিঝড় ফণী: ৫৩ হাজার একর জমির ফসলহানি



নিউজ ডেস্ক:: ঘূর্ণিঝড় ফণী দেশের প্রায় ৫৩ হাজার একর জমির ফসল নষ্ট করেছে। সেই সঙ্গে পুরোপুরি ও আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ১৩ হাজার ঘরবাড়ি।দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জিএম আব্দুল কাদের এই তথ্য জানিয়েছেন।

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় কেন্দ্র বলেছে, ঘূর্ণিঝড় ফণীর কারণে ৩৩০ একর জমির ফসল পুরোপুরি নষ্ট হয়ে গেছে। আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে ৫২ হাজার ৭২৯ একর জমির ফসল। ২ হাজার ২৪৩টি বাড়ি পুরোপুরি বিধ্বস্ত ও আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে আরও ১১ হাজার ১৭২টি বাড়ি।দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সূত্র বলছে, দুর্যোগের পুরো চিত্র পাওয়ার পর ক্ষয়ক্ষতির মূল্যায়ন করা যাবে।

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় কেন্দ্রের তথ্য বলছে, ঘূর্ণিঝড়ের কারণে যে জলোচ্ছ্বাস হয়েছে তাতে প্রায় ৩২ কিলোমিটার নদী সংরক্ষণ বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্তদের মাঝে এরই মধ্যে সরকারিভাবে ৩,৮০০ মেট্রিকটন চাল, ৪১,০০০ প্যাকেট শুকনো খাবার ও ১ কোটি ৯৭ লাখ টাকা নগদ বিতরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: